1. doorbin24bd@gmail.com : admin2020 :
  2. reduanulhoque11@gmail.com : Reduanul Hoque : Reduanul Hoque
April 25, 2024, 7:44 pm

সিরিজ ড্র করাই লক্ষ্য বাংলাদেশের

  • প্রকাশিত : বুধবার, জুলাই ৬, ২০২২
  • 155 বার পঠিত

টি-টোয়ন্টেি সরিজি সমতায় শষে করার লক্ষ্য নয়িে আগামীকাল স্বাগতকি ওয়স্টে ইন্ডজিরে বপিক্ষে তৃতীয় ও শষে ম্যাচ খলেতে নামছে বাংলাদশে।

গায়ানার প্রোভডিন্সে স্টডেয়িামে বাংলাদশে সময় রাত ১১টা ৩০মনিটিে শুরু হবে বাংলাদশে-ওয়স্টে ইন্ডজিরে মধ্যকার শষে টি-টোয়ন্টেি।
প্রথম ম্যাচ বৃষ্টতিে ভস্তেে যাবার পর দ্বতিীয় ট-িটোয়ন্টেতিে দারুন জয় তুলে নয়ে ওয়স্টে ইন্ডজি। ৩৫ রানরে জয়ে সরিজিে ১-০ ব্যবধানে এগয়িে ক্যারবিীয়রা।

কাল তৃতীয় ও শষে টি-টোয়ন্টেি হার এই সফরে দ্বতিীয়বাররে মত সরিজি হাররে স্বাদ পাবে বাংলাদশে। সফররে শুরুতে দুই ম্যাচরে টস্টে সরিজিে হোয়াইটওয়াশ হয়ছেলিো টাইগাররা।

টস্টে সরিজিে বাংলাদশেরে চন্তিার বষিয় ছিলো ব্যাটিং। টি-টোয়ন্টেি সরিজিওে একই রোগে ভুগছে দল। বৃষ্টি বিঘ্নিত সরিজিরে প্রথম ম্যাচে ১৩ ওভারে ৮ উইকটেে ১০৫ রান করছেলিো বাংলাদশে। অবশ্য শসে র্পযন্ত ম্যাচটি পরত্যিক্ত হয়েছে। দ্বতিীয় ম্যাচে ১৯৪ রানরে র্টাগটেে ৬ উইকটেে ১৫৮ রান করে টাইগাররা।

গত ম্যাচে জবাব দতিে নমেে শুরুতইে ২৩ রানে ৩ উ্ইকটে হারয়িে ব্যাটিং বর্পিযয়রে মুখে পড়ছেলিো বাংলাদশে। চর্তুথ উইকটেে জুটি বাংলাদশেকে খলোয় ফরোন দুই ব্যাটার সাকবি আল হাসান ও আফফি হোসনে। আফফি আউট হবার পর একাই লড়াই করছেলিনে সাকিব। তবে তার লড়াইয়ে ম্যাচ জয়রে কোন আভাস ছলিো না। সাকবিরে ব্যাটিং বলে দিয়েছিল, হাররে ব্যবধান কমানোই প্রধান লক্ষ্য ছলিো তার।
শষে র্পযন্ত ৫২ বলে ৬৮ রানে অপরাজতি থাকনে সা্কিব। যা দলরে কোন উপকারে আসেনি কবেলমাত্র হারের ব্যবধানটাই কমিয়েছে। সংক্ষপ্তি ফরম্যাটে ওয়ান ম্যান শো দেখাতে র্ব্যথ বাংলাদশে। এটইি দশেরে ক্রকিটেে বড় কারন হিসেবে ফুটে উঠছে।

একটি ইউনটি হসিবেে খলোর জন্য সবসময়ই জোর দয়িে আসছে বাংলাদশে। যা তাদরে প্রধান শক্তি টাইগারদরে মতে দল হসিবেে খলেতে পারলে ম্যাচ জয়রে জন্য আত্মবিশ্বাস পায় তারা।

দল হিসেবে খলোর জন্য এবারও ব্যতক্রিম নয় বাংলাদশে। এমনটা আবারও স্পষ্ট করেছেন বাংলাদশে অধনিায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তনিি জানান, টি-টোয়ন্টেি হোয়াইটওয়াশ এড়াতে হলে দল হিসেবে খলেতে হবে।

মাহমুদুল্লাহ বলনে, ‘আমরা সব সময়ই ম্যাচ জয়ের জন্য মনোনিবেশ করি। তবে টি-টোয়ন্টেিতে জিততে হলে আমাদরে মতো একটি দলকে ইউনিটি হিসেবে উচতি। সবার নিজ-নিজ জায়গা থকেে অবদান রাখতে হবে। যা বুঝলাম, দল হিসেবে খেলাই আমাদরে বড় শক্তি। আমরা যদি তা না করতে পারি তাহলে আমাদরে পক্ষে ম্যাচ জয় সম্ভব নয়।’

তিনি আরও বলেন, ‘আপনি যদি আমাদরে পেছনের দিকে তাকালে দেখবেন, আমাদরে শুরুটা ভাল হলে আমরা ভাল করি এবং ভালো শুরু পেতে হলে সকলেরই ন্যূনতম অবদান থাকা উচিত। আমি বলছি না, আমরা জয়রে পথে ফরিতে পারবো না, তবে ভালো শুরু করলে আমাদরে আত্মবিশ্বাস বারবে।

শেষবার ২০১৮ সালে ওয়স্টে ইন্ডজি সফরে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হলেও, তনি ম্যাচরে টি-টোয়ন্টেি সরিজি ২-১ ব্যবধানে জিতেছি। অবশ্য টি-টোয়ন্টেি সিরিজটি মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠতি হয়েছিল।

এছাড়া, টি-টোয়ন্টেি ফরম্যাটে রের্কড খারাপ হলেও, দু’বাররে চ্যাম্পয়িন ওয়স্টে ইন্ডজিরে বিপক্ষে বাংলাদশেরে জয়-হারের অনুপাত উপভোগ করার মতো। ওয়স্টে ইন্ডজিরে বপিক্ষে ১৫টি ম্যাচ খলেছেে বাংলাদশে। জয় আছে পাঁচটিতে হার আটটিতে এবং ম্যাচ পরত্যিক্ত দু’টিতে। তবে সবমিলিয়ে এখন র্পযন্ত এই ফরম্যাটে ১২৭টি ম্যাচ খলেছেে বাংলাদশে। যখোনে বাংলাদশেরে জয় ৪৪টিতে হার ৮০টিতে এবং ৩টি ম্যাচ পরত্যিক্ত হয়।

দু’টি পরর্বিতন নয়িে দ্বতিীয় টি-টোয়ন্টেিতে খেলতে নেমেছিল বাংলাদেশ। মু্নিম শাহরিয়ার ও নাসুম আহমদেরে পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছিলেন তাসকনি আহমেদ ও মোসাদ্দকে হোসনে। সরিজি ড্র করতে তৃতীয় ম্যাচে জিততে হবে এ অবস্থায় আবারও দলে আসতে পারনে তারা।

বাংলাদেশ দল : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুনমি শাহরয়িার, লটিন দাস, সাকবি আল হাসান, আনামুল হক, আফফি হোসেন, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, মেহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমদে ও তাসকনি আহমেদ।

ওয়স্টে ইন্ডিজ দল : নকিোলাস পুরান (অধিনায়ক), রোভম্যান পাওয়েল, শামারাহ ব্রুকস, আকলি হোসনে, আলজারি জোসফে, ব্রান্ডন কিং, কাইল মার্র্য়াস, ওবদে ম্যাককয়, কিমো পল, রোমারওি শর্ফোড, ওডনে স্মিথ ও। ডভেন থমাস (উইকেটরক্ষক), হেইডেন ওয়ালশ, ডোমনিকি ড্রাকস (রির্জাভ)।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
© All rights reserved © 2017 doorbin24.Com
Theme Customized By Shakil IT Park