Notice :
Welcome To Our Website...
২৪ ঘণ্টায় দেশে আরও ৩৬ জনের মৃত্যু

২৪ ঘণ্টায় দেশে আরও ৩৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : দেশে ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১৩ হাজার ৬৭৩টি নমুনা পরীক্ষা করে সংক্রমণ ধরা পড়েছে ১ হাজার ৫৯৩ জনের শরীরে।

বৃহস্পতিবার বিকালে কোভিড-১৯ মহামারী নিয়ে হালনাগাদ তথ্য জানাতে স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন তথ্য পাওয়া গেছে।

দেশে গত মার্চের শুরুর দিকে কভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত হওয়ার পর বুধবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ৮৫৯ জনে।

আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৪৪ হাজার ২৬৪ জন। এর মধ্যে নতুন করে ২ হাজার ৪৪৩ জনসহ মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৫০ হাজার ৪১২জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ি, ১৯৪তম দিনে দেশে ৯৪টি ল্যাবে ১৩ হাজার ৬শ ৭৩টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১ হাজার ৫শ ৯৩ জন। শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ লাখ ৪৪ হাজার ২শ ৬৪। নতুন ২ হাজার ৪শ ৪৩ জন সহ এ পর্যন্ত সুস্থ্য হলো ২ লাখ ৫০ হাজার ৪শ ১২ জন। শনাক্ত বিবেচনায় প্রতি একশ জনে সুস্থতার হার ৭২ দশমিক তিন ছয় শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক চার এক শতাংশ।

বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় ২০ জন, চট্টগ্রামে ৫ জন, রাজশাহীতে ৪ জন, খুলনায় ২ জন, বরিশালে ৩ জন, সিলেটে ১ জন, রংপুরে ১ জন রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ‌্যে ২১ থেকে ৩০ বছরের ২ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ জন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৬০ বছরের ওপরে ২১ জন রয়েছেন।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com