Notice :
Welcome To Our Website...
সর্বশেষ সংবাদ
স্মৃতিময় দিনগুলি

স্মৃতিময় দিনগুলি

অধ্যাপক মিজানুর রহমান মিয়ার কলাম

দূরবীণ অনলাইন নিউজ পোর্টালে লিখবেন বাংলাদেশ ও যুক্তরাস্ট্রের শীর্ষ পর্যায়ের অধ্যাপক মিজানুর রহমান মিয়া ।তিনি যুক্তরাস্ট্রে একাধারে সমাজবিজ্ঞানী এবং জন স্বাস্থ্য ও সমাজকর্ম বিষয়ক শিক্ষাবিদ ও গবেষক। এনসাইকোপ্লেডিয়া অব সোস্যাল ওয়ার্ক ১৯তম সংস্করণ ও ২০তম সংস্করণে সোস্যাল ডেভোলাপমেন্টের অধ্যাপক ।

বৈচিত্রতায় ভরা তার জীবন । ছাত্রজীবনে তিনি পড়াশোনার পাশাপাশি রাজনীতি ,খেলা ,সংস্কৃতির সংগে জড়িত ছিলেন ।মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন । একজন শিক্ষক হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ,যুক্তরাস্ট্রের জর্জিয়ায় ভালদস্তা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন । শিক্ষকতা করেছেন বাংলাদেশের আমেরিকান বিশ্ববিদ্যালয়ে । বর্তমানে বাংলাদেশের বান্দারবান বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা ।

তিনি মস্কো বিশ্ববিদ্যালয়ের সম্মানিত অধ্যাপক হিসেবে মস্কো স্টেট একাডেমি টেকনোলজি ও হিউম্যান সার্ভিস পুরুস্কার অর্জন করেছেন ।রয়েছে যুক্তরাস্ট্রের কয়েকটি বিশ্ববিদ্যালয়ের পুরুস্কার । জনস্বাস্থ্য ও গ্রামীণ ̄স্বাস্থ্য বিষয়ে গ্রাজুয়েট কর্মসূচিতে ইলিনয় বিশ্ববিদ্যালয় দক্ষিণ এর ডীন ছিলেন দীর্ঘসময় । পেয়েছেন ফুলব্রাইট স্কলারশীপ ।

আরও পড়ুনঃ

ভারতে সব রেকর্ড চুরমার, একদিনে আক্রান্ত ২ লাখ

১৯৬৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজতত্তে¡ অনার্স ,১৯৬৫ সালে মাস্টার্স, ১৯৬৯সালে ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় ,বার্কলি থেকে জনস্বাস্থ্যে মাস্টার্স, ১৯৮৫ সালে ইলিনয় বিশ্ববিদ্যালয় দক্ষিণ থেকে সমাজতত্বে পিইচডি ,১৯৯৮ সালে ইলিনয় বিশ্ববিদ্যালয় থেকে সমাজকর্মে মাস্টার্স ডিগ্রি করেন ।

তিনি মৌলিক বিষয় ‘সমাজচিন্তা ওসমাজতান্ত্রিক মতবাদ’ এবং সোসিয়াল ইনইকোয়ালিটি এন্ড ক্রিশ্চিয়ান কমিউনিটি ইন বাংলাদেশ ”নামে বই লিখেছেন যৌথভাবে। অধ্যাপক ড: মিজানুর রহমান মিয়া ও বাংলাদেশের অধ্যাপক ড: ইমাম আলী ১৯৭৯ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত¡ বিভাগের শিক্ষক ছিলেন ।
সম্পাদক
দূরবীণ ২৪ ডট কম

Please Share This Post in Your Social Media

3 responses to “স্মৃতিময় দিনগুলি”

  1. […] জন্য আলাদা টিকাকেন্দ্র হচ্ছে স্মৃতিময় দিনগুলি করোনা থেকে বাঁচতে যে পরামর্শ দিলো […]

  2. ❤️ Barbara is interested in your profile! Click Here: http://inx.lv/pg0O?h=d6c77687136bc254b0cc1a336c74f52b- ❤️

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com