Notice :
Welcome To Our Website...
স্বাস্থ্য বিষয়ে প্রোগ্রেসিভ ফোরামের উদ্যোগে জুম মিটিং অনুষ্ঠিত

স্বাস্থ্য বিষয়ে প্রোগ্রেসিভ ফোরামের উদ্যোগে জুম মিটিং অনুষ্ঠিত

দূরবীন অনলাইন ডেস্ক : বাংলাদেশী আমেরিকানদের নিউইয়র্কস্থ সংগঠন ‘প্রোগ্রেসিভ ফোরাম ইউএস’-এর উদ্যোগে গত ১৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত গ্লোবাল জুম মিটিং-এ বাংলাদেশ, আমেরিকা, ইংল্যান্ডসহ বিভিন্ন দেশের বিশেষজ্ঞ ডাক্তাররা অংশগ্রহণ করেন। ফেসবুকসহ বিভিন্ন স্যোসাল মিডিয়াতে বিপুল সংখ্যক দর্শক ও শ্রোতা স্বাস্থ্য বিষয়ে সচেতনতার লক্ষ্যে অনুষ্ঠিত এই সভা দেখে ও শুনে উপকৃত হন।
প্রধান আলোচক ছিলেন, আমেরিকার ফিলাডেলফিয়ার ড্রেক্সেল ইউনিভার্সিটির ৩ টি বিষয়ের অধ্যাপক ও আমেরিকায় বাংলাদেশী ডাক্তারদের নেতা ডাঃ জিয়াউদ্দিন আহমেদ। “স্বাস্থ্যখাতের স্বচ্ছতা ও জনগণের অধিকার” বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মেরিল্যান্ড প্রিন্স জর্জ হসপিটাল সেন্টারের ডাঃ মানস কান্তিদাস। বাংলাদেশের আলোচকদের মধ্যে ছিলেন বিএমএ’র সাবেক সভাপতি অধ্যাপক ডাঃ রশীদ ই মাহবুব, ডক্টরস ফর হেলথ এন্ড এনভাইরনমেন্ট এর সভাপতি অধ্যাপক ডাঃ এম আবু সাঈদ, আইইডিসিআর এর উপদেষ্টা ডাঃ মুশতাক হোসেন। আলোচনায় আরো অংশ নেন বাংলাদেশের ডাঃ কাজী রকিবুল ইসলাম, ডাঃ ফজলুর রহমান, ডাঃ আরিফুর রহমান, ডাঃ রেখা, আমেরিকা, ইংল্যান্ড ও কানাডা থেকে ডাঃ জিন্নাহ, ডাঃ এনামুল, ডাঃ সামাদ, ডাঃ সন্দীপ, ডাঃ ইকবাল প্রমুখ।
সভায় সভাপতিত্ব করেন বীরমুক্তিযোদ্ধা ও ফোরাম সভাপতি খোরশেদুল ইসলাম, সঞ্চালনা করেন ডাঃ মোহাম্মদ আজিজুল হক, কারিগরি সহযোগিতায় ছিলেন ফোরামের সাধারণ সম্পাদক আলীম উদ্দিন ও ফোরামের সদস্যবৃন্দ সভায় আলোচক ও  বক্তারা স্বাধীনতার পর থেকে বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থার সমস্যা ও সম্ভাবনা এবং বাংলাদেশের উন্নয়নে জনগণের স্বাস্থ্য উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com