Notice :
Welcome To Our Website...
‘সব দায় ভারতের…এক ইঞ্চিও জমি ছাড়া হবে না’ : রাজনাথ সিং এর সাথে বৈঠকের পরেই বিবৃতি দিল চীন

‘সব দায় ভারতের…এক ইঞ্চিও জমি ছাড়া হবে না’ : রাজনাথ সিং এর সাথে বৈঠকের পরেই বিবৃতি দিল চীন

দূরবীন ডেস্ক : ‘বিনাযুদ্ধে নাহি দেব সূচাগ্র মেদিনী’ দুর্যোধনের মতই বার্তা দিল চীন (china)। ভারতের (india) প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (rajnath singh) এর সাথে প্রায় ৩ ঘন্টা বৈঠকের পর লাদাখ পরিস্থিতির জন্য ভারতকে দায়ী করে চীন বিবৃতিতে জানিয়েছে, ভারতকে একটুও জমি ছাড়বে না তারা।

মস্কোর একটি হোটেলে চীনের প্রতিরক্ষা মন্ত্রী জেনারেল ওয়েই ফেংঘের ‌সাথে প্রায় ঘন্টা তিনেকের বৈঠক হয় রাজনাথ সিং এর। এই বৈঠকে গত কয়েক মাস ধরে লাদাখে সীমান্ত পরিস্থিতি সম্পর্কে কোনো রফা সূত্রই বেরোয় নি বলে জানা যাচ্ছে।

রাজনাথ সিং বৈঠকে এই পরিস্থিতির জন্য চীনকে দায়ী করলেও বৈঠক শেষ হওয়ার কিছুক্ষণের মধ্যেই চীন বিবৃতিতে বলে, লাদাখ সীমান্তে যে উত্তেজনা রয়েছে তার কারণ এবং সত‍্য খুবই স্পষ্ট এবং এই ঘটনার জন্য সব দায় পুরোপুরি ভারতের।এই বিবৃতিতে তারা আরো বলে, ভারতকে চীন এক ইঞ্চিও জমি ছেড়ে দেবে না, তাদের সেনা বাহিনী ‘”জাতীয় সার্বভৌমত্ব এবং আঞ্চলিক অখন্ডতা রক্ষায় দৃঢ়প্রতিজ্ঞ, সক্ষম এবং আত্মবিশ্বাসী।”

চীনের তরফে দেওয়া ঐ বিবৃতিতে আরো বলা হয়, চীন আশা করে যে ভারত-চীন সমঝোতার মাধ্যমে যে সিদ্ধান্তে পৌঁছানো হবে ভারত তা সঠিকভাবে পালন করবে। ফ্রন্ট-লাইন বাহিনীর নিয়ন্ত্রণ কার্যকরভাবে জোরদার করবে, বর্তমান প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় কোনো রকম ঝামেলা তৈরি করবে না, পরিস্থিতি উত্তপ্ত হয় এরকম কোনো পদক্ষেপ নেবে না ভারত, ইচ্ছাকৃতভাবে প্রতারণা করা বা নেতিবাচক তথ‍্য ছড়িয়ে দেওয়া হবে না ভারতের পক্ষ থেকে।

প্রসঙ্গত, লাদাখ ইস্যুতে চীনের অর্থনীতিতে বেশ বড়সড় ধাক্কা দিয়েছে ভারত৷ প্রথম দফায় ৫৯ টি ও পরের দফায় ১১৮ টি বহুল প্রচলিত অ্যাপ বন্ধ করে সেদেশের অর্থনৈতিক কাঠামোয় বড় আঘাত করেছে মোদি সরকার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com