Notice :
Welcome To Our Website...
রাষ্ট্রদূত মিজানুর রহমানকে নিকারাগুয়া সরকারের রাষ্ট্রীয় সম্মান প্রদান

রাষ্ট্রদূত মিজানুর রহমানকে নিকারাগুয়া সরকারের রাষ্ট্রীয় সম্মান প্রদান

ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজানুর রহমানকে তার পূর্ব কর্মস্থল কানাডার রাষ্ট্রদূত পদে থাকাকালীন সময়ে কানাডার অধিভুক্ত (Concurrent accreditation) নিকারাগুয়া রাষ্ট্রের জন্য বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে কর্মকালে বাংলাদেশ এবং নিকারাগুয়া রাষ্ট্রের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে ও উভয় দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে অবদান রাখা। আন্তর্জাতিক বিভিন্ন ফোরামে বাংলাদেশের উত্থাপিত বিভিন্ন ইস্যুতে নিকারাগুয়া সরকারের সমর্থন প্রাপ্তিতে কার্যকর ভূমিকা রাখার স্বীকৃতি হিসেবে নিকারাগুয়া সরকার আজ রাষ্ট্রদূতদের জন্য নিকারাগুয়া সরকারের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান “জোসে ডি মারকোলেটা” (Jose de Marcoleta) “ইন দি ডিগ্রী অব গ্র্যান্ড ক্রস” প্রদান করেছে।

নিকারগুয়ার পররাষ্ট্রমন্ত্রীর স্বাগত বক্তব্যে রাষ্ট্রদূতের কর্মকালীন সময়ে দুদেশের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ককে উন্নততর করার পাশাপাশি বাংলাদেশের সাথে কূটনৈতিক বন্ধুত্ব ঘনিষ্ঠতর করতে তার ভূমিকাকে কৃতজ্ঞতার সাথে স্মরণ করন।

রাষ্ট্রদূত মিজানুর রহমান তাঁর বক্তব্যে এই সম্মাননা প্রদানে নিকারগুয়া সরকারের প্রতি কৃতজ্ঞতার পাশাপশি তাঁর কর্মকালীন সময়ে দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়নে সদা সমর্থনের জন্য সেদেশের সরকার এর প্রতি ধন্যবাদ জানান। তাঁর সময়ে সম্পাদিত দুদেশের মধ্যে সম্ভাব্য “দ্বিপাক্ষিক আলোচনা” সংক্রান্ত সমঝোতা চুক্তির বাস্তবায়নে তা নিয়মিত অনুষ্ঠানের প্রত্যাশা ব্যক্ত করেন। পারস্পরিক সমঝোতার আলোকে দুদেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের অপার সম্ভাবনার প্রতি আলোকপাত করেন।

জুম প্ল্যাটফর্মে আয়োজিত এই অনুষ্ঠানে নিকারাগুয়া পররাষ্ট্রমন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব শাহরিয়ার আলম, এমপি, নিকারাগুয়া ডিপ্লোম্যাটিক কোরের সদস্যবৃন্দ, বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব(পশ্চিম) ও অন্যন্য কর্মকর্তাবৃন্দ, কানাডাস্থ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাবৃন্দ এবং ওমান্সথ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com