Notice :
Welcome To Our Website...
ম্যারাডোনার শেষ জন্মদিন এবং শেষ কথা

ম্যারাডোনার শেষ জন্মদিন এবং শেষ কথা

 মোঃ আনিসুর রহমানঃ বুধবার সকাল ১০টা নাগাদ ঘুম থেকে উঠেছিলেন দিয়েগো আর্মান্দো ম্যারাডোনা। শরীরটা ভাল লাগছিল না। আবার বিছানায় গিয়ে শুয়ে পড়েছিলেন। কিন্তু ম্যারাডোনার অভিভাবকসম দু’জন নিশ্চিন্ত থাকতে পারেননি। সঙ্গে সঙ্গে ম্যারাডোনার আত্মীয়-স্বজনদের সঙ্গে তারা যোগাযোগ করা শুরু করে দেন। পারিবারিক ডাক্তার, আইনজীবী, তিন কন্যা, ডালমা, জিয়ানি, জানা সবার সঙ্গে।

দুপুরের মধ্যেই সারি সারি অ্যাম্বুলেন্স দাঁড়িয়ে পড়ে ফুটবল জাদুকরের বাড়ির সামনে। প্রায় অর্ধডজন অ্যাম্বুলেন্স। সবাই প্রবল চেষ্টা করছিলেন, কোনওভাবে যদি ফিরিয়ে আনা যায় দিয়েগোকে। কোনওভাবে… কিন্তু হায়, যায়নি। ম্যারাডোনাকে আর ফেরানো যায়নি।

আর্জেন্টাইন সংবাদপত্র ‘ক্ল্যারিন’-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, জীবনের শেষ দিকটায় বড় হতাশায় ভুগতেন ম্যারাডোনা। কিংবদন্তির মানসিক অবস্থা এতটাই খারাপের দিকে চলে গিয়েছিল যে, তার মনোবিদ চিকিৎসক ঠিক করেছিলেন, তাকে কিউবা পাঠাতে। যে দেশকে অসম্ভব ভালবাসতেন ম্যারাডোনা। যে দেশে থাকতেন তার প্রিয় বন্ধু ফিদেল কাস্ত্রো। তাকে কিউবা পাঠানোর বন্দোবস্তও নাকি প্রায় হয়েই গিয়েছিল। ফিদেল কাস্ত্রোর ছেলে টনিও খোলাখুলি আহ্বান করেছিলেন ম্যারাডোনাকে। যাতে তিনি সেখানে যান। শান্তিতে সুস্থ হতে পারেন। কিন্তু কিউবা যাওয়া আর হল না।

আর্জেন্টাইন মিডিয়ার খবর অনুযায়ী, একটা বড় যন্ত্রণা হৃদয়ে নিয়ে চিরবিদায় নিলেন ম্যারাডোনা। নিজের ৬০তম জন্মদিনে (যা কি না তার শেষ জন্মদিনও হয়ে থাকল) ম্যারাডোনা চেয়েছিলেন, তার সমস্ত সন্তানরা একত্রিত হোক। নাতি-নাতনিসহ। কিন্তু সেটা হয়নি। আসলে ম্যারাডোনার সন্তানরা তার দায়িত্ব নিতেন ওপর ওপর। কিন্তু দায়িত্ববোধের গভীরে ঢুকতেন না। নইলে কেনই বা আর শেষ জন্মদিনে ম্যারাডোনা ঝরঝর করে কেঁদে বলবেন, “আজ আমি আমার পরিবারকে খুব মিস করছি। মা, তুমি নিশ্চয়ই ওপর থেকে সব দেখছো। তুমি নিশ্চয়ই আমাকে নিয়ে গর্বিত। ” ‘আমি খুব অসুস্থ বোধ করছি।’ -মৃত্যুর আগে এটাই ছিল ডিয়েগো ম্যারাডোনার শেষ কথা।

এমন বলার কিছুক্ষণের মধ্যেই হার্ট অ্যাটাকে আক্রান্ত হন ফুটবল জাদুকর, ৬০ বছর বয়সে থেমে যায় তার হৃদস্পন্দন। অ্যানেমিয়া ও ডিহাইড্রেশনে আক্রান্ত ম্যারাডোনাকে নভেম্বরের শুরুতে বুয়েন্স আয়ার্সের ইপেন্সা ক্লিনিকে ভর্তি করা হয়েছিল। পরে তাকে লা প্লাটার অলিভিওস ক্লিনিকে স্থানান্তর করে অস্ত্রোপচার করানো হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com