Notice :
Welcome To Our Website...
মিয়ানমারে সামরিক হেলিকপ্টার ভূপাতিতের দাবি বিদ্রোহীদের

মিয়ানমারে সামরিক হেলিকপ্টার ভূপাতিতের দাবি বিদ্রোহীদের

মিয়ানমারের অন্যতম সবচেয়ে শক্তিশালী বিদ্রোহী গোষ্ঠী কাচিন ইন্ডিপেন্ডেন্স আর্মি (কেআইএ) জানিয়েছে, সামরিক বাহিনীর বিমান হামলার পর তারা পাল্টা গুলিতে একটি হেলিকপ্টার ভূপাতিত করেছে। সোমবার কেআইএর একজন কর্মকর্তা একথা বলেছেন।

বার্তা সংস্থা রয়টার্সের বরাতে জানা যায়, গোষ্ঠীটির তথ্য বিভাগের প্রধান নও বু বলেছেন, কাচিন প্রদেশের মোয়েমাউক শহরের নিকটবর্তী একটি গ্রামে স্থানীয় সময় সকাল ১০টা ২০ মিনিটের দিকে হেলিকপ্টারটি ভূপাতিত করা হয়। টেলিফোনে রয়টার্সকে তিনি বলেন, ‘সামরিক কাউন্সিল সকাল ৮টা বা ৯টা থেকে ওই এলাকায় বিমান হামলা শুরু করেছিল। তারা জঙ্গি বিমান ব্যবহার করার পাশাপাশি একটি হেলিকপ্টার থেকে গুলি করছিল, তাই আমরা তাদের দিকে পাল্টা গুলি ছুড়েছিলাম।’ তবে তারা কী অস্ত্র ব্যবহার করেছিলেন তা জানাতে রাজি হননি তিনি। নিউজ পোর্টাল মিজ্জিমাডেইলি এবং কাচিনওয়েভস ভূমি থেকে ধোঁয়ার কুণ্ডুলি ওঠার কয়েকটি ছবি দিয়ে হেলিকপ্টার ভূপাতিত করার খবর দিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই গ্রামের একজন বাসিন্দা টেলিফোনে রয়টার্সকে বলেছেন, গ্রামের একটি মঠে কামানের গোলার আঘাতে গুরুতর আহত চার ব্যক্তি হাসপাতালে মারা গেছেন। রয়টার্স এসব প্রতিবেদন স্বতন্ত্রভাবে যাচাই করতে পারেনি এবং এ বিষয়ে মন্তব্যের জন্য সামরিক বাহিনীর একজন মুখপাত্রকে কল করা হলেও তিনি ফোন ধরেননি বলে জানিয়েছে।

সংবাদ মাধ্যমের খবর বলা হয়েছে, গত কিছু দিনের মধ্যে রবিবার মিয়ানমারে জান্তাবিরোধী সবচেয়ে বড় বিক্ষোভ হয় আর সেখানে নিরাপত্তা বাহিনীর গুলিতে আট জন নিহত হন। দেশটির মানবাধিকার গোষ্ঠী ‘অ্যাসিস্ট্যান্স অ্যাসোসিয়েশন ফর পলিটিকাল প্রিজনার্সে’র হিসাব অনুযায়ী, দেশটিতে অভ্যুত্থানের পর থেকে এখন পর্যন্ত নিরাপত্তা বাহিনীর হাতে অন্তত ৭৬৫ বিক্ষোভকারী নিহত হয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com