Notice :
Welcome To Our Website...
মরতো থেকে আকাশে ম্যারাডোনা

মরতো থেকে আকাশে ম্যারাডোনা

মোশাররফ হোসেন: ফুটবল শিল্পী ও জাদুকর ম্যারাডোনা মরতো থেকে আকাশে চলে গেলেন । কিংবদন্তি এ ফুটবলারের মৃত্যুতে বিশ্বরূপ বদলে গেছে ।মানুষ এখন তার জয়গান গাইছে ।ভুলে গেছে করোনায় আক্রান্ত হবার সম্ভাবনা ।

আর্জেন্টিনার রাষ্ট্রপতি প্রাসাদ কেসাদায় রাখা হয়েছে তার মরদেহ ।শোকাহত মানুষের পুষপার্ঘ্য অরপন শেষে তাকে রাষ্ট্রিয মর্যাদায় সমাহিত করা হবে। ইথারে অনলাইনে বিশ্বজুড়ে মর্মাহত মানুষের শোক প্রকাশ চলছে ।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে শোক প্রকাশ করেছেন । বিভিন্ন দেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী সহ ফিফা , ফুটবল খেলোয়াড়, ফেডারেশন ,সাধারণ মানুষের শোক প্রকাশ চলছে । সংবাদ মাধ্যম, টিভি, সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ম্যারাডোনার বিশ্বকাপ খেলার  ভিডিও ।

সমাজের উচুতলা থেকে সাধারণ মানুষের কাছে ম্যারাডোনা একজন কিংবদন্তি ফুটবলারের নাম । ১৯৭৮সালে যুববিশশোকাপ থেকে ম্যারাডোনা বিশ্বজুড়ে সাড়া জাগান। ১৯৮৬সালের বিশ্বকাপ ফুটবলে ইংল্যান্ডের বিপক্ষে ৪জনকে কাটিয়ে যে গোল করেন তা আজ ইতিহাস ।

তৃতীয় গোলকে ম্যারাডোনা ঈশ্বরের হাত বলেছেন। হেডটির সময় তার হাত ব্যাবহার হয়েছে বলে অভিযোগ রয়েছে । ভিডিওতে তা বোঝা কঠিন । রেফারি এটা গোল নির্দেশ দেন । তারপরও পুসকাস, পেলের সংগে ম্যারাডোনা তুলনা করা হয়।এরকম ফুটবল জাদুকর যুগে যুগে জন্মায় না ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com