Notice :
Welcome To Our Website...
ভোটের ফল পরিবর্তনের জন্য চাপ প্রয়োগ, ট্রাম্পের ফোনালাপ ফাঁস

ভোটের ফল পরিবর্তনের জন্য চাপ প্রয়োগ, ট্রাম্পের ফোনালাপ ফাঁস

ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেনের কাছে বিপুল ভোটের ব্যবধানে পরাজয়ের মধ্য দিয়ে রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প এখন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট। তবে তিনি দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় থাকার জন্য কম চেষ্টা করেননি। গত বছরের নভেম্বরে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত হয়েছেন জেনেও কোনো তথ্য প্রমাণ ছাড়াই ভোট জালিয়াতির অভিযোগ এনে বিভিন্ন রাজ্যে মামলা দায়ের করেন। এমনকি ভোট পুনরায় গণনা করতে সংশ্লিষ্ট নির্বাচনী কর্মকর্তাদের ওপরও চাপ সৃষ্টি করেছিলেন বলে অভিযোগ উঠে।

এবার ট্রাম্পের বিরুদ্ধে গুরুতর এক অভিযোগ উঠেছে। ব্যাটলগ্রাউন্ড বলে পরিচিত জর্জিয়ার সেক্রেটারি অব স্টেট অফিসের প্রধান তদন্তকারী কর্মকর্তা ফ্রান্সিস ওয়াটসনের সঙ্গে হওয়া তার ফোনালাপ ফাঁস হয়েছে। গত ডিসেম্বরে তিনি ওই ফোনকল করেন। যেখানে তৎকালীন প্রেসিডেন্ট ওই কর্মকর্তাকে ফলাফল পরিবর্তন করার জন্য চাপ দিয়েছিলেন। মার্কিন গণমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ছয় মিনিটের ওই ফোনালাপে ফ্রান্সিস ওয়াটসনকে ডোনাল্ড ট্রাম্প বলেন, জর্জিয়ায় সবকিছু জিতেছি এবং এটা আমি জানি। এমনকি দেশের জনগণও এটা জানে। সেখানে নিশ্চয়ই খারাপ কিছু একটা হয়েছে। আমি এই রাজ্যে হারতে পারি না।

এ সময় তিনি পুরনো স্বাক্ষরের সঙ্গে ভোটদাতাদের নতুন স্বাক্ষর মিলিয়ে দেখার অনুরোধ করেন এবং বলেন যে, ভোট জালিয়াতির প্রমাণ বের করে এনে সঠিক ফলাফল প্রকাশিত করতে পারলে আপনাকে (ফ্রান্সিস ওয়াটসন) মূল্যায়ন করা হবে।

সিএনএন বলছে, জর্জিয়ার ফলাফল পরিবর্তন করতে ট্রাম্পের অতিরিক্ত চেষ্টা ও নির্বাচনী কর্মকর্তাদের ওপর চাপ প্রয়োগের প্রমাণ ওয়াল স্ট্রিট জার্নালের এই প্রতিবেদনের মাধ্যমে প্রকাশ্যে এসেছে। তিনি কোনো ধরনের তথ্য প্রমাণ ছাড়াই মিথ্যা অভিযোগে এসব করেছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com