Notice :
Welcome To Our Website...
বিষাদের বছরে তাদের চিরবিদায়

বিষাদের বছরে তাদের চিরবিদায়

শেষ হতে চললো ২০২০ সাল। বিষাদের বছর হিসেবে ইতিহাসে থেকে যাবে সালটি। শুধু অর্থনীতিতে বিপর্য নয়, হারানোর বেদনা নিয়ে শেষ হতে যাওয়া এই বছরে মারা গেছেন বড় বড় ব্যবসায়ী ও শিল্পপতি।

লতিফুর রহমান:

করোনা মহামারির বছরে আমরা হারিয়েছি বাংলাদেশের অন্যতম বড় ব্যবসায়ী গোষ্ঠী ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমানকে। ২০২০ সালের ১ জুলাই তিনি না ফেরার দেশে চলে যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। কুমিল্লার চৌদ্দগ্রামের বাড়িতে বার্ধক্যজনিত কারণে তিনি মারা যান।

নুরুল ইসলাম বাবুল:

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের মৃত্যু হয় এ বছর। ২০২০ সালের ১৩ জুলাই ৭৪ বছর বয়সে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাকে বনানী কবরস্থানে দাফন করা হয়।

মোরশেদুল আলম:

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান এস আলম গ্রুপের পরিচালক মোরশেদুল আলম মারা গেছেন। ২২ মে রাত ১০টার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউতে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর।

এম এ হাসেম:

২০২০ সালের ২৪ ডিসেম্বর পারটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য এম এ হাসেম মারা যান। করোনা আক্রান্ত হয়ে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭৮ বছর। ব্যবসায়ী হাসেম ২০০১ সালের জাতীয় নির্বাচনে নোয়াখালীর বেগমগঞ্জ আসন থেকে বিএনপির প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

আবদুল মোনেম খান:

বিশিষ্ট শিল্পপতি ও আবদুল মোনেম গ্রুপের প্রতিষ্ঠাতা আবদুল মোনেম খান বিদায় নেন এই বছর। ৩১ মে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। স্ট্রোক করেছিলেন।

আলী যাকের:

আলী যাকের ছিলেন একাধারে অভিনেতা, বীর মুক্তিযোদ্ধা ও একজন সফল ব্যবসায়ী। দেশের বৃহৎ বিজ্ঞাপনী সংস্থা এশিয়াটিক থ্রিসিক্সটির কর্ণধার ছিলেন তিনি। করোনা পজিটিভ হয়ে ২৭ নভেম্বর তিনি মৃত্যুবরণ করেন।

আজমত মঈন:

করোনায় আক্রান্ত হয়ে ৭ জুন চা শিল্পের খ্যাতিমান ব্যবসায়ী আজমত মঈন মারা যান। তিনি ছিলেন মৌলভী চা কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ও সুরমা চা কোম্পানির পরিচালক। এছাড়া ছিলেন অবিভক্ত বাংলার শিক্ষা ও স্বাস্থ্যমন্ত্রী নবাব মোশারফ হোসেনের প্রপৌত্র তিনি।

এছাড়া গত ২৪ আগস্ট করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা সেখ আকিজ উদ্দিনের মেজো ছেলে ও আদ-দ্বীন ফাউন্ডেশনের পরিচালক শেখ মোমিন উদ্দিন মারা যান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com