Notice :
Welcome To Our Website...
বিদায় ২১, নতুন জীবনের জয়গান গাইতে হবে যেতে হবে অনেক দূরে

বিদায় ২১, নতুন জীবনের জয়গান গাইতে হবে যেতে হবে অনেক দূরে

মোশাররফ হোসেন: বিদায় ২০২১,,। কোভিড, ডেলটা পেরিয়ে ২০২২ ওমিক্রন মহাদূযোগ নিয়ে শুরু। বিশ্বজুড়ে শতাধিক দেশে মহাসতরকতা ঘোষণা করেছে বিশ্ব সাস্থ্য সংস্থা। ওমিক্রন মহাদূযোগের গতি ও প্রকৃতি নিয়ে গবেষণা করে ফাইজারসহ বিভিন্ন টিকা প্রস্তুত কারী বিশ্বসেরা প্রতিষ্ঠান টিকা প্রদান শুরু করেছে। আবিষ্কার করেছে এনটিজেন পরীক্ষা।

তবে ওমিক্রন ছড়িয়ে পড়েছে গাণিতিক নয় জ্যামিতিক হারে। অনুজীববিগগানীরা বলছেন, এটা ছড়িয়ে পড়ে দ্রুত। তবে মৃত্যু হার শতভাগের একভাগ।

যুক্তরাষ্ট্র, ইউরোপ, কানাডা, আফ্রিকা, অষ্ট্রেলিয়ায় মহাসতরকতা চলছে। খৃস্টমাস ও নতুন বছরে জীবনের জয়গান গাইতে হবে বলে সবাই বুস্টার ডোজ নে্যা ও কোভিড পরীক্ষার জন্য কয়েক ঘন্টা লাইনে দাঁড়িয়ে জীবন রক্ষার চেষ্টা করছেন। যদিও বাংলাদেশের মানুষের মধ্যে এ নিয়ে উদ্বেগ দেখা যাচ্ছে না। জর, ইনফ্লুয়েঞ্জাসহ ভাইরাস থেকে আসা ম্যালেরিয়া, চিকুনগুনিযা জয়ের কারণে মানুষ কোভিড, ডেলটা, ওমিক্রন মহাদূযোগে ভীত নয। তবে সতর্ক থাকতে হবে।

কানাডার অন্টারিও, বৃটিশ কলাম্বিয়া ভ্যানকুভার, কুইবেকে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে । প্রতিদিন ১০হাজার থেকে ওমিক্রন আক্রান্ত না বাড়লেও কোভিড বাড়ছে জ্যামিতিক হারে।

এরকম একটি অবস্থায় আজকের ২০২১বিদায় রাত ও ২০২২ বরণ সবদেশে সমাবেশ সীমিত করেছে। ভারচুয়াল অনুষ্ঠানের উদ্যোগ নিয়েছে সরকার। তবে আলোকসজ্জা ও আতশবাজি অনুষ্ঠানে মেতে উঠবে যুক্তরাষ্ট্রের টাইম এসকোযার, যুক্তরাজ্যের লন্ডন আই, সিডনি অপেরা হাউস, কানাডার সিএন টাওয়ার, আমিরাতের বুরজ আল খলিফা, প্যারিসের আইফেল টাওয়ার, মসকো, বেইজিং সহ বিভিন্ন দেশ। পাব, বার সীমিত আকারে অনুষ্ঠানে মাতবে।

বাংলাদেশ সরকার সীমিত আকারে অনুষ্ঠান করার জন্য তরুণ প্রজন্মকে অনুরোধ করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বর সহ সারা দেশে পুলিস সতর্কতা অবলম্বন করে দায়িত্ব পালন করবে। কোন উন্মুক্ত স্থানে অনুষ্ঠান করা যাবে না।

ব্যর্থ প্রাণের আবর্জনা পুড়িয়ে ফেলে আগুন জালো,, আগুন জালো ,,। এগিয়ে যেতে হবে অনেক দূরে। গাইতে হবে জীবনের জয়গান।
অনলাইন নিউজ পোর্টাল দূরবীণ এর পক্ষ থেকে সম্পাদক ও প্রকাশক মোঃ মোশাররফ হোসেন বিশ্বজুড়ে মানুষের জন্য কাজ করে এগিয়ে যেতে আহ্বান জানাচ্ছে।

মানুষ মানুষের জন্য ,, জীবন জীবনের জন্যে,, একটু সহানুভূতি কী মানুষ পেতে পারে না ,,।

আমরা গেল বছরে কোভিড এর জন্য যারা চিরবিদায় নিয়েছেন তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং পরিবারের সকলের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 doorbin24.Com