Notice :
Welcome To Our Website...
সর্বশেষ সংবাদ
যশোর অঞ্চলে টেকসই কৃষি সম্প্রসারন প্রকল্প ২০২৭ সালে চালু হবে চৌগাছা বাস মালিক সমিতির সময় নির্ধারণ কাউন্টারে হামলায় গণপরিবহন বন্ধ চিটাগাং এসোসিয়েশন অব কানাডা ইনক এর বনভোজন : হাজার মানুষের ঢল , আনন্দ বন্যা ,, সিদ্ধিরগঞ্জ থানা তাঁতীলীগের সভাপতি মাসুদ, সম্পাদক মনির জিম্বাবুয়ের চারটি সেঞ্চুরি বাংলাদেশের শূন্য : তামমি ঝিকরগাছায় বই পড়ায় উদ্বুদ্ধ করতে ‘পাঠ্যচক্র ক্যাম্পেইন’ দীর্ঘ ১বছরেও স্ত্রী কন্যার খোজ পাননি চিত্তরঞ্জন বিশ্বাস যশোর খুলনাসহ ১৫ জেলায় ২৪ ঘণ্টার ট্যাংকলরি ধর্মঘট পালিত যশোর মণিহার সিনেমা হলে ‘হাওয়া’র দূর্দান্ত শো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন নর্থ আমেরিকা ইনক : সাবেক সচিব ও কবি আসাদ মান্নানের সংবর্ধনা
বিজয়ের পদ্মা সেতু : ষড়যন্ত্র ও রাজনীতি

বিজয়ের পদ্মা সেতু : ষড়যন্ত্র ও রাজনীতি

মোশাররফ হোসেন: দেশী ও বিদেশী ষড়যন্ত্র উপেক্ষা করে বিজয়ের পদ্মা সেতু খুলে গেল জনগণের জন্য। পদ্মা সেতুতে চলছে জনতার উল্লাস। ২১জেলার মানুষের ঢল নেমেছে। রোববার একদিনে ১৫ হাজার যানবাহন অতিক্রম করে পদ্মা সেতু । টোল থেকে আদায় হয়েছে ৮২ লক্ষ টাকা ।

নাশকতা এড়াতে সেনা ,নৌ ও বিমান বাহিনী, কমানডো নিরাপত্তা নিশ্চিত করে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজয়ের পদ্মা সেতু উদ্বোধন করেন ।বিশ্ব আবার দেখলো বীরের দেশ বাংলাদেশ কীভাবে এগিয়ে গেল । শেখ হাসিনা সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন ।

সাবাশ বাংলাদেশ সাবাশ,,,জলে পুড়ে , মরে ছাড়খার , তবু মাথা নোযাবার নয়,,।এগিয়ে যেতে হবে অনেক দূরে ।ঐক্যবদ্ধ হয়ে ।

সিলেটে বন্যা নিয়ন্ত্রণ কাজে সরকার যেমন তৎপর ছিল তেমনি আনন্দ অবগাহনে পদ্মা সেতু উদ্বোধন করে সক্ষমতা দেখিয়ে দিল।

ধৈর্য ও সাহসের জন্য বাংলাদেশ একাত্তর এর পর আবার সফল হল।এমন সময় মুক্তিযুদ্ধ বিরোধী চক্র গুহায় লুকিয়েছে।

পদ্মা সেতু নিয়ে বিশ্ব ব্যংক দুর্নীতির তথ্য ও প্রমাণ দিতে ব্যর্থ হয়েছে ।কানাডার আদালতে এন সি লাভালিন এর সংগে বাংলাদেশের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে বিশ্বব্যংক আনীত অভিযোগ খারিজ হয়ে যায় ।

এর মোড়ল গোষ্ঠীর সাথে বাংলাদেশের নোবেল জয়ী ডঃ মুহম্মদ ইউনুস এর সহযোগিতা ছিল বলে পদ্মা সেতু উদ্বোধনের সময় শেখ হাসিনা তার বক্তব্যে অভিযোগ করেন ।

শুধু তাই নয় উইকিলিস তাদের রিপোর্টে ক্লিনটন ফাউন্ডেশনে ডঃ মুহম্মদ ইউনুসের ৩ কোটি ডলার দেয়ার কথা উল্লেখ করেছে। এর সংগে বাংলাদেশের একটি শীর্ষ পত্রিকা যার ছিল ভারতের আসাম রাজ্যের উলফা কানেকশন ।তারা শেখ হাসিনা ও পরিবারকে দুনীর্তিতে জড়িত দেখানোর জন্য সর্বদা চেষ্টা করে যাচ্ছে । যার মালিকের কন্যা নিহত হন উলফা সংশ্লিষ্টতায়।

এখানে শেষ নয়, পদ্মা সেতু প্রকলপ সূচনা লগ্নে সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন, সচিব মোশাররফ হোসেন ভূঁইয়া কে দুর্নীতিতে জড়িত বলে অভিযোগ তোলে বিশ্বব্যংক । শেখ হাসিনার উপদেষ্টা ডঃ মসিউর রহমান কে চাকুরি থেকে অপসারিত করার জন্য সরকারকে চাপ দিয়েছিল । তারা সচিব মোশাররফ হোসেন ভূঁইয়াকে দুর্নীতির অভিযোগে জেলে পাঠানোর কাজে সহায়তা করার অভিযোগ পাওয়া গেছে ।

এরকম অবস্থায় শেখ হাসিনা বিশ্বব্যংকে আলোচনায় রেখে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করার সিদ্ধান্ত নেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে অর্থনৈতিক রাজনীতির দায়িত্ব পালনের জন্য সেতু মন্ত্রী হিসেবে কাজে নিয়োগ করেন। তখন বাংলাদেশ ব্যংক সহ জাতীয় ব্যংক সমূহের রিজার্ভ এর মুনাফার টাকা দিয়ে সহযোগিতা করেছেন গবর্ণর ডঃ আতিউর রহমান, আবুল বারাকাত ।

তাইতো শেখ হাসিনাকে নির্দোষ ডঃ মসিউর রহমান, সৈয়দ আবুল হোসেন, সচিব মোশাররফ হোসেন ভূঁইয়া কে সংগে নিয়ে বিজয়ীর বেশে পদ্মা সেতু উদ্বোধন করেন ।
এখন জনগণের সামনে দেশী ও বিদেশী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে তদন্ত করে শাস্তি প্রদানকরা জরুরি । নতুবা বার বার বাংলাদেশ বিরোধী তৎপরতা ও ধ্বংসাত্মক কাজ ঘটানোর চেষ্টা করা হবে।

দুর্গম গিরি কানতার, মরু দুস্তর পারাপার, লংঘিতে হবে রাত্রি নিশিতে যাত্রীরা হুঁশিয়ার ,,,।

Please Share This Post in Your Social Media

One response to “বিজয়ের পদ্মা সেতু : ষড়যন্ত্র ও রাজনীতি”

  1. […] কোটি টাকার ১০টি প্রকল্প অনুমোদন বিজয়ের পদ্মা সেতু : ষড়যন্ত্র ও রাজনীতি জনগনের জন্য খুলে গেল পদ্মা সেতু […]

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com