Notice :
Welcome To Our Website...
‘বিএনপির জন্য রিজভীর অবদান চির স্মরণীয় হয়ে থাকবে’

‘বিএনপির জন্য রিজভীর অবদান চির স্মরণীয় হয়ে থাকবে’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, দলের জন্য বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভীর যে অবদান, যে ত্যাগ তা নেতাকর্মীদের কাছে স্মরণীয় হয়ে থাকবে। রিজভী দিনের পর দিন পল্টন অফিসে দিন কাটায়, ভাবিও তাকে সমর্থন দেন উৎসাহ দেন। না হলে কিভাবে তিনি এখানে দিন কাটায়।

তিনি বলেন, রিজভীর রক্তে পার্টি অফিস। মানে পার্টি ও দল একেবারে তার ধমনীতে মিশে গেছে। শত অত্যাচার নিপীড়ন নির্যাতন জেলজুলুমের মধ্যেও কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির জন্য রাস্তায় নেমে মিছিল করছে রিজভী। যাদের করার কথা তাদের তো দেখি না। সে দলটাকে পাহারা দিচ্ছে। রিজভী কতদিক সামলাবে? রিজভী এই অবদান বিএনপির নেতাকর্মীরা কোনদিন ভুলতে পারবে না।

শুক্রবার সকালে নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে রিজভীর লেখা ‘সময়ের স্বরলিপি’ বইয়ের পাঠ উন্মোচন অনুষ্ঠানে মওদুদ এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, আমাদের দেশে পড়ার লোক খুবই কম। দলের প্রত্যেক নেতাকর্মী এই বইটা যেন পড়েন। রিচ ভান্ডার রিজভীর লেখা, দর্শনের মধ্যে রয়েছে। বইটি জনখ্যাত লাভ করবে।’

বিএনপির সকল স্তরের নেতাকর্মীদের এই বইটি পড়া আহ্বান জানিয়ে তিনি বলেন, আমিও লিখেছি, কিন্তু ছাপতে পারছি না। নিষেধাজ্ঞা আছে।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদের সভাপতিত্বে বিএনপির ভাইস প্রেসিডেন্ট এজেডএম জাহিদ হোসেন, বইয়ের লেখক ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক চিত্রনায়ক আশরাফ উদ্দিন উজ্জ্বল, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, গাজী মাজহারুল ইসলাম, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, কেন্দ্রীয় নেতা আশরাফ উদ্দিন আহমেদ উজ্জল, মীর সরফত আলী সপু, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, মোস্তাক মিয়া, আমিনুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি মাহবুবুর রহমান সুমন সহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ বলেন, সময়ের স্বরলিপি বইটি আমি দুই ঘণ্টার মধ্যে পড়ে শেষ করেছি। গ্রন্থটি খুবই আকর্ষণীয়। প্রত্যেকটি লেখা আমি উপভোগ করেছি।

বইটি উৎসর্গ করা হয়েছে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে। বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় ব্যক্তিত্ব, রাজনীতিক, আমরা ৮৭ বছরের জীবনে এমন জনপ্রিয় রাজনীতিক আমি দেখিনি। বেগম খালেদা জিয়া যাকে আমি এদেশের স্বাধীনতা, সার্বভৌমত্বের প্রতীক হিসেবে চিহ্নিত করেছি। তার উপস্থিতি হলে আরও আনন্দিত হতাম, সেই দিন খুব শিগগিরই আল্লাহ তাআলা দেবেন বলে আশা করি।

ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, রিজভী ভাইয়ের ‘সময়ের স্বরলিপি’ আমার মনে হয় উনি একশ ভাগের এক ভাগ স্বরলিপি আকারে লিখেছেন। আশা করি এটা স্বরলিপি চলতেই থাকবে। ১, ২, ৩ আকারে আসবে।

বইয়ের টাকা ‘খালেদা জিয়া ফাউন্ডেশনে’দেয়ার ঘোষণা

নিজের লেখা বইয়ের টাকা দলের চেয়ারপারসন খালেদা জিয়া ফাউন্ডেশনে দেয়ার ঘোষণা দিয়ে রুহুল কবির রিজভী বলেন, ‘সময়ের স্বরলিপি’বই বিক্রির সম্পূর্ণ টাকা ‘বেগম খালেদা জিয়া ফাউন্ডেশনে’দিয়ে দেব।

সময়ের স্বরলিপি গ্রন্থটি এশিয়া পাবলিকেশনসের প্রকাশ করেছে। এই বইয়ের মূল্য রাখা হয়েছে ৩০০ টাকা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 doorbin24.Com