Notice :
Welcome To Our Website...
বিএনপির কর্মসূচি পরিবর্তন

বিএনপির কর্মসূচি পরিবর্তন

বিএনপির কর্মসূচি পরিবর্তন, আগামী ১২ জানুয়ারি থেকে দ্বিতীয় ধাপে জেলা সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও তা সামান্য পরিবর্তন করে আগামী ৮ জানুয়ারি থেকে শুরুর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে জেলা পর্যায়ে দ্বিতীয় ধাপে আরও ৪০ জেলায় সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ৮ জানুয়ারি থেকে ছয় দিনব্যাপী এই সমাবেশ হবে বিভিন্ন জেলায়।

বুধবার (৫ জানুয়ারি) দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই কর্মসূচি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৮, ১২, ১৫, ১৭, ২২ ও ২৪ জানুয়ারি এই সমাবেশ হবে দলের ৪০টি সাংগঠনিক জেলায়। এগুলো হচ্ছে- রাজশাহী কুমিল্লা,রংপুর, বরিশাল, খুলনা, চট্টগ্রাম, সিলেট, নীলফামারী, ফেনী, নওগাঁও, কুষ্টিয়া, ব্রাক্ষণবাড়িয়া, বরগুনা, শেরপুর, বাগেরহাট, রাঙ্গামাটি, নেত্রকোনা, চাঁপাই নবাবগঞ্জ, রাজবাড়ী, নড়াইল, পিরোজপুর, চুয়াডাঙ্গা, কুড়িগ্রাম, ময়মনসিংহ, ঝালকাঠি, মাগুরা, মাদারীপুর, বান্দরবান, মৌলভীবাজার, পঞ্চগড়, নারায়ণগঞ্জ, চাঁদপুর, সাতক্ষীরা, সৈয়দপুর এবং শরীয়তপুর জেলায়।

এরমধ্যে রাজশাহী মহানগর, রংপুর মহানগর, কুমিল্লা উত্তর-দক্ষিণ, বরিশাল দক্ষিণ ও উত্তর, খুলনা মহানগর, সিলেট মহানগর, ময়মনসিংহ দক্ষিণ ও চট্টগ্রাম উত্তর মহানগরের বাইরে সমাবেশ হবে।

এসব সমাবেশে বিএনপির মহাসচিব, স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্যরা সমন্বয় করে অংশ নেবেন।

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে গত ২২ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত জেলা পর্যায়ের প্রথম ধাপে ২৩ জেলায় সমাবেশ করে বিএনপি। ওইসব সমাবেশের মধ্যে সিরাজগঞ্জ, হবিগঞ্জসহ বিভিন্ন সমাবেশে হামলা ও গুলিবর্ষণ এবং কক্সবাজার, ফেনীসহ কয়েকটিতে ১৪৪ ধারা জারি করলেও তা ভেঙে করে সংক্ষিপ্ত সমাবেশ করে বিএনপি।

এর আগে বিএনপি গণঅনশন, জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান, সমাবেশ ও মানববন্ধনের কর্মসূচিও করেছে।

প্রসঙ্গত, গত ১৩ নভেম্বর থেকে লিভার সিরোসিস রোগে আক্রান্ত হয়ে রাজধানীর এভার কেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি প্রধান বেগম খালেদা জিয়া।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 doorbin24.Com