Notice :
Welcome To Our Website...
বাঙালী জাতির বাতিঘর ও কাণ্ডারি প্রধানমন্ত্রী: শিক্ষামন্ত্রী

বাঙালী জাতির বাতিঘর ও কাণ্ডারি প্রধানমন্ত্রী: শিক্ষামন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৪ তম জন্মদিন উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের আয়োজনে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সোমবার সন্ধ্যায় ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি। এ সময় শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সংগ্রামী মানুষ। তাঁর পুরোটা জীবনই সংগ্রামের।

বহু ত্যাগ তিতিক্ষার মাধ্যমে তিনি আজকের এ পর্যায়ে এসেছেন। শৈশব থেকে কৈশর, কৈশর থেকে পারিবারিক জীবন এর প্রতিটি পদে পদে সংগ্রাম করে দু:খ বেদনাকে সাথে নিয়ে প্রধানমন্ত্রী তাঁর জীবনের এ পথকে পাড়ি দিচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর অসমাপ্ত কাজকে সমাপ্ত করার দৃঢ় প্রত্যয় নিয়ে স্ব মহিমায় আবির্ভূত হয়ে দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে বাংলার মানুষের ভাগ্যের পরিবর্তনে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

তাঁর বলিষ্ঠ ও সাহসী নেতৃত্বের কারণে বাংলাদেশ বিশ্বের রোল মডেল। তিনি আমাদের বাঙালী জাতির বাতিঘর ও কাণ্ডারি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন। সভায় সভাপতিত্ব করেন বরিশাল বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। সভাপতির বক্তব্যে উপাচার্য বলেন, শুরু থেকেই বিভিন্ন প্রতিকুল পরিবেশে ত্যাগ তিতিক্ষা স্বীকার করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেড়ে উঠেছেন।

১৯৭৫ এর ১৫ই আগস্ট পরবর্তী বাংলাদেশ আওয়ামী লীগের দু:সময়ে দলের কাণ্ডারি হিসেবে হাল ধরে ১৯৯৬ সালে তিনি বাংলাদেশ আওয়ামী লীগকে পুনরায় ক্ষমতায় নিয়ে আসেন এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে পরিচালনা করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখিয়েছিলেন তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে বিচারহীনতার যে সংস্কৃতি গড়ে উঠেছিল তা তিনি দুর করেছেন।

প্রধানমন্ত্রী দেশকে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করে সারা বিশে^র কাছে বাঙালি জাতিকে একটি সম্মানজনক স্থানে পৌঁছে দিয়েছেন। নতুন প্রজন্মের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন রোল মডেল। উপাচার্য প্রধানমন্ত্রীর জন্মদিনে তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। বরিশাল বিশ^বিদ্যালয়ের শেখ হাসিনা হল আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৪তম জন্মদিন উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভায় বরিশাল বিশ^বিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষকমন্ডলী, দপ্তর প্রধানগন, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা যুক্ত ছিলেন। উক্ত আলোচনা সভাটি ফেইসবুক লাইভের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com