Notice :
Welcome To Our Website...
বাইডেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ঘোষণা ডিসিশন ডেস্কের

বাইডেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ঘোষণা ডিসিশন ডেস্কের

অনলাইন নিউজ ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ের পথে রয়েছেন ডেমোক্রেট দলীয় প্রার্থী জো বাইডেন। তবে এরই মধ্যে বাইডেনকে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করেছে ‘ডিসিশন ডেস্ক’।

এক টুইট বার্তায় তারা জানায়, বাইডেন পেনসিলভেনিয়ায় জয়ী হয়েছেন। সেখানের ২০টি ইলেকটোরাল কলেজ ভোটসহ মোট ২৭৩টি পেয়েছেন তিনি। ফলে জো বাইডেন আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।

এদিকে যুক্তরাষ্ট্র থেকে আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষণা না করা হলেও বিভিন্ন সমীক্ষায় দেখা গেছে জয়ের একেবারেই কাছে রয়েছেন বাইডেন।

দ্য গার্ডিয়ানের সর্বশেষ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ২৬৪টি ইলেক্টোরাল ভোট নিয়ে এগিয়ে রয়েছেন বাইডেন। জয়ের জন্য বাইডেনের প্রয়োজন মাত্র ৬ ভোট। নেভাডা, জর্জিয়া, পেনসিলভেনিয়া এই তিন রাজ্যেই এগিয়ে আছেন তিনি। আর ট্রাম্প ইলেক্টোরাল ভোট পেয়েছেন ২১৪টি।

পেনসিলভেনিয়া ও জর্জিয়াতেও এগিয়ে রয়েছেন বাইডেন। তবে এ দুটি অঙ্গরাজ্যে ভোট পুনর্গণনা হতে পারে।

বিবিসির খবরে বলা হয়, জর্জিয়াতে বাইডেন পেয়েছেন ২,৪৫৬,৮৪৫ ভোট। আর ট্রাম্প পেয়েছেন ২,৪৫২,৮২৫ ভোট।

এছাড়া নেভাদায় ১৩ শতাংশ ভোট গণনা বাকি রয়েছে। সেখানে ২২ হাজার ৬৫৭ ভোটে এগিয়ে রয়েছেন বাইডেন। এখানে দুই লাখের কম ভোট গণনা বাকি। কর্মকর্তারা জানিয়েছেন, এখানে চূড়ান্ত ফল পেতে হয়তো আরো দুই একদিন লেগে যাবে।

পরিসংখ্যানে দেখা গেছে, জো বাইডেন যদি পেনসিলভেনিয়ায় জয় পান তাহলে তিনিই বিজয়ী হয়ে যাবেন। অথবা তিনি যদি জর্জিয়ার সঙ্গে নেভাডা, অ্যারিজোনা অথবা নর্থ ক্যারোলাইনার কোন একটি অঙ্গরাজ্যের ভোট পান, তাহলেও তিনি বিজয়ী হবেন। জর্জিয়া ও নেভাডাতে লিড নিয়েছেন বাইডেন।

এদিকে বিজয়ী হতে হলে ট্রাম্পকে পেনসিলভেনিয়ার সব ভোট পেতেই হবে, সেই সঙ্গে জর্জিয়া, নর্থ ক্যারোলাইনা, নেভাডা অথবা অ্যারিজোনার চারটি অঙ্গরাজ্যের মধ্যে অন্তত তিনটিতে বিজয়ী হতে হবে।

ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেন বলেছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জিততে চলেছেন তিনি। শুক্রবার সন্ধ্যায় তিনি বলেন, সংখ্যাগুলো আমাদের বলছে, এটা স্পষ্ট এবং বলা যায় যে, আমরা জিততে চলেছি।

এদিকে ট্রাম্প এখন পর্যন্ত নির্বাচনের ফল মেনে নিতে রাজি হননি। যদিও তিনি কিছুটা নমনীয় হয়েছেন। তবে তিনি বলেছেন, শেষ পর্যন্ত লড়াই করে যাবেন। আইনি লড়াইও শুরু করেছেন ট্রাম্প।

এক টুইটে ট্রাম্প বলেন, নির্বাচনের রাত অবধি এসব অঙ্গরাজ্যে আমার এত বড় লিড ছিল। দিন এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে সেগুলো অলৌকিকভাবে অদৃশ্য হয়ে গেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com