Notice :
Welcome To Our Website...
বঙ্গবন্ধু স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন: পানিসম্পদ উপমন্ত্রী

বঙ্গবন্ধু স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন: পানিসম্পদ উপমন্ত্রী

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। তাঁর নেতৃত্বেই দেশের সব শ্রেণির মানুষ ঐক্যবদ্ধ হয়ে দেশকে স্বাধীন করেছিল। বঙ্গবন্ধু একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠা করেছিলেন। আর দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য বাংলাদেশ সেনাবাহিনী গঠন করেছিলেন। আর জননেত্রী শেখ হাসিনা এই সেনাবাহিনীকে বিশ্বমানের করতে কাজ করে যাচ্ছেন। আর বর্তমান সেনাবাহিনী দেশের সীমা অতিক্রম করে বিদেশেও দেশের ভাবমূর্তি উজ্জ্বল করে যাচ্ছে।

সোমবার (১ মার্চ) শরীয়তপুরের জাজিরা সেনানিবাসে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ম্যারাথন দৌড় প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশস্ত্র বাহিনীকে আধুনিকরণে বদ্ধপরিকর। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ সশস্ত্র বাহিনীকে সর্বাধুনিকরণে সরকারের একটি দীর্ঘমেয়াদী পরিকল্পনা রয়েছে। এই পরিকল্পনা বাস্তবায়িত হলে বাংলাদেশ সশস্ত্র বাহিনী সারাবিশ্বের মধ্যে অন্যতম একটি শক্তিশালী সশস্ত্র বাহিনীতে পরিণত হবে। পাশাপাশি সশস্ত্র বাহিনীতে নারী অংশগ্রহণ নিশ্চিত করতে কাজ করছে সরকারর।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, ৯৯ কম্পোজিট বিগ্রেডের বিগ্রেডিয়ার জেনারেল কামরুল হাসান, বে-গ্রুপের জেনারেল ম্যানেজার মিজানুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. পারভেজ হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান, জাজিরা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোবারক আলী সিকদারসহ বিভিন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, বিভিন্ন পৌরসভার মেয়র, মুক্তিযোদ্ধাগণসহ ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণকারীগণ।

এরপরে অতিথিগণ পায়রা অবমুক্ত, বেলুন উড়িয়ে ফিতা কেটে শিবচর উপজেলার ম্যারাথন দৌড় প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন। পরে সন্ধ্যায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন তারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com