Notice :
Welcome To Our Website...
প্রিন্স ফিলিপ আর নেই

প্রিন্স ফিলিপ আর নেই

বৃটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ বাকিংহাম প্যালেসে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৯৯ বছর।শুক্রবার (৯ এপ্রিল) রানি দ্বিতীয় এলিজাবেথ তার স্বামীর মৃত্যুর কথা নিশ্চিত করেছেন বলে রাজপরিবারের তরফ থেকে জানানো হয়েছে।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি’র বরাতে জানা যায়, তার মৃত্যুতে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, অত্যন্ত দুঃখের সাথে ডিউকের মৃত্যুর সংবাদ পেয়েছেন তিনি।

ডাউনিং স্ট্রিটে এক বক্তব্যে ব্রিটিশ প্রধানমন্ত্রী আরও বলেন “অসংখ্য তরুণদের জীবনকে অনুপ্রাণিত করেছিলেন প্রিন্স ফিলিপ। তিনি রাজপরিবার ও রাজতন্ত্রকে পরিচালনা করতে সহায়তা করেছেন তিনি।

আরও পড়ুন:

ফতুল্লায় ৪০ মণ জাটকা ও স্পিডবোটসহ আটক ৩


এর আগে গত ১৮ ফেব্রুয়ারি ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী ও ৯৯ বছর বয়সী ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপকে লন্ডনের সপ্তম কিং এডওয়ার্ড হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

১৯২১ সালে গ্রীক দ্বীপ কর্পুতে জন্মগ্রহণ করা ফিলিপ ছিলেন গ্রীক রাজ পরিবারের সদস্য ফিলিপ, এডিনবার্গের ডিউক নামেও পরিচিত ছিলেন প্রিন্স ফিলিপ, ১৯৪৭ সালে ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথকে বিয়ে করেন তিনি।

১৯৫২ সালে রানি দ্বিতীয় এলিজাবেথ ব্রিটিশ সিংহাসনে আরোহণের পর এ পর্যন্ত নৌবাহিনীর সাবেক কর্মকর্তা প্রিন্স ফিলিপ ২২ হাজার ২১৯টি একক সরকারি কর্মসূচিতে অংশ নেন। রয়্যাল মেরিনসহ ৭৮০টির বেশি প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক, প্রেসিডেন্ট অথবা সদস্য প্রিন্স ফিলিপ ৬৩৭ বার বিদেশ সফর করেছেন এবং প্রায় সাড়ে পাঁচ হাজার বক্তব্য দিয়েছেন।

২০১৭ সালের ৩ আগস্ট অবসরে যান ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপ। রাজকীয় দায়িত্ব থেকে অবসরে যাওয়ার আগে বাকিংহাম প্যালেসে তিনি তাঁর সর্বশেষ একক সরকারি কর্মসূচিতে অংশ নেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 doorbin24.Com