Notice :
Welcome To Our Website...
নরসিংদীতে একদিনে ৭ কোটি টাকার সরকারী জমি উদ্ধার

নরসিংদীতে একদিনে ৭ কোটি টাকার সরকারী জমি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: নরসিংদী, বাংলাদেশ গ্লোবাল: নরসিংদীতে একদিনে প্রায় সাত কোটি টাকার সরকারী জমি অবৈধ দখল থেকে উদ্ধার করেছে প্রশাসন। আজ শনিবার (২২আগস্ট) দিনব্যাপী অভিযান চালিয়ে এসব ভূমি উদ্ধার করে সদর উপজেলা ভূমি অফিস। অভিযানের নের্তৃত্ব দেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: শাহ আলম মিয়া।

অভিযানকালে সদর উপজেলার পাইকারচর ইউনিয়ন ভূমি অফিসের পুরানচর মৌজায় ৯২নং দাগে ২৫ শতাংশ সরকারি খাস জমি (যার বর্তমান বাজার মূল্য প্রায় ৭৫ লক্ষ ১০ হাজার টাকা)। মহিষাশুরা ইউনিয়ন ভূমি অফিসের বালুরসাইল মৌজায় ১২৯৯ দাগে ১০ শতাংশ সরকারি খাস জমি (যার বর্তমান বাজার মূল্য প্রায় ৪০ লাখ টাকা) একই ইউনিয়নের আটপাইকা মৌজায় ৩৬১ দাগে ১৩৩ শতাংশ ‘ক’ তফসিল ভূক্ত জমি (যার বর্তমান বাজার মূল্য প্রায় ৫ কোটি ৩২ লাখ টাকা) এবং আটপাইকা মৌজায় ৩৪১ নং দাগে ১৫ শতাংশ ‘খ’ তফসিল ভূক্ত জমি (যার বর্তমান বাজার মূল্য প্রায় ৬০ লাখ টাকা) বেদখলমুক্তকরণ করা হয় এবং লাল পতাকা টানিয়ে সরকারের নিয়ন্ত্রনে নেয়া হয়। সর্বমোট উদ্ধার ও বেদখলমুক্তকৃত জমির পরিমাণ ১৮৩ শতাংশ যার বর্তমান বাজার মূল্য প্রায় ৭ কোটি ২ লাখ টাকা।

সহকারী কমিশনার (ভূমি) মো: শাহ আলম মিয়া বলেন, সরকারি স্বার্থ, সম্পদ-সম্পত্তি রক্ষা এবং সংরক্ষণে বদ্ধপরিকর নরসিংদী জেলা প্রশাসন ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের নির্দেশে সরকারি সম্পত্তি উদ্ধার ও বেদখলমুক্তকরণ অভিযান পরিচালিত হয়েছে।

তিনি আরো জানান, নরসিংদী সদর উপজেলায় মাত্র দুমাসে এ পর্যন্ত প্রায় ৮ একর ১০ শতাংশ জমি উদ্ধার করা হয়েছে। যে জমিগুলো প্রভাবশালী বিভিন্ন ব্যক্তিরা অবৈধভাবে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান বা ঘরবাড়ি করে দখল করে আছেন। সরকারি সম্পত্তি দখলমুক্তকরণের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানালেন তিনি।

এর আগে গত ১২ আগস্ট নরসিংদী সদর উপজেলার হাজীপুর ইউনিয়নের বাদুয়ারচর এলাকায় ১০শতাংশ সরকারি খাস জমি উদ্ধার করা হয়, যার বাজার মূল্য প্রায় ২০ লাখ টাকা। ১৩ আগস্ট নরসিংদী পৌরসভার সাটিরপাড়া মৌজার ৪৫.৮২ শতাংশ সরকারি খাস জমি উদ্ধার করা হয় (যার বাজার মূল্য প্রায় ২ কোটি ৩০ লাখ টাকা)। ২৫ জুলাই জেলার মাধদীর বিরামপুরে কোটি টাকা মূল্যের ১৫৭ শতাংশ সরকারি পুকুর উদ্ধার ও ২৬ জুলাই জেলার আমদিয়া ইউনিয়নের বনঘাব মৌজার পাকুরিয়া গ্রামে কয়েক কোটি টাকা মূল্যের আর ও ৪ একর ১৫ শতাংশ সরকারি সম্পত্তি উদ্ধার করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 doorbin24.Com