Notice :
Welcome To Our Website...
সর্বশেষ সংবাদ
পটুয়াখালীতে নৌ-নিরাপত্তা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার ৭২ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর দূর আকাশের তারা হয়ে গেলেন আমাদের ‘ মা পদ্মা বহুমুখি সেতুর উদ্বোধন ২৫ জুন শুরুর বিপর্যয় তাড়িয়ে জোড়া সেঞ্চুরির রেকর্ডময় দিন বাংলাদেশের সংসদীয় দলের সংগে ওয়াশিংটনে গুরুত্বপূর্ণ বৈঠক ফিনল্যান্ডে শনিবার থেকে গ্যাস সরবরাহ বন্ধ করে দিয়েছে রাশিয়া বিশ্ববিদ্যালয়গুলোকে গবেষণা ও উদ্ভাবনে উৎকর্ষতা অর্জন করতে হবে সন্দেহভাজন ৪ আসামির রিমান্ড মঞ্জুর আমার ভায়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, গানের গীতিকবি ও কিংবদন্তি সাংবাদিক গাফফার চৌধূরী চলে গেলেন,,,
ধর্ষকদের আইনি সহায়তা না দেওয়ার অনুরোধ

ধর্ষকদের আইনি সহায়তা না দেওয়ার অনুরোধ

অনলাইন ডেস্ক : ধর্ষকদের আইনি সহায়তা না দেওয়ার অনুরোধ জানিয়ে জেলা আইনজীবী সমিতির কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে। খেলাঘর বরিশাল জেলা কমিটির পক্ষ থেকে এ স্মারকলিপি পেশ করা হয়। স্মারকলিপিটি গ্রহণ করেছেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট আফজালুল করিম ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কাইয়ুম খান কায়সার।

আজ বুধবার সকালে খেলাঘরের দপ্তর ও প্রচার প্রকাশনা বিভাগের সম্পাদক মঈনুল ইসলাম সবুজের পাঠানো ই-মেইল বার্তায় জানা গেছে, দেশব্যাপী শিশু ও নারী ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়ার প্রেক্ষিতে বর্তমান সরকার ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড ঘোষণা করেছে। সাধারণ মানুষ ধর্ষণের ঘটনার প্রতিবাদে ঘৃণা প্রকাশসহ শিশু ও নারী নির্যাতনের প্রতিবাদে সংবেদনশীল অবস্থান গ্রহণে সংশ্লিষ্ট সকল পক্ষকে আহবান জানিয়েছে।

তারই ধারাবাহিকতায় জাতীয় শিশু কিশোর সংগঠন খেলাঘরের পক্ষ থেকে শিশু ও নারী ধর্ষণের ঘটনায় আসামি পক্ষে কোন আইনজীবী নিয়োগ না দেওয়ার জন্য অনুরোধ করা হয়। আইনজীবী সমিতির মাধ্যমে ইতিবাচক উদ্যোগ গ্রহণ করলে শিশু ও নারীর পথচলাকে সুগম করবে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট আফজালুল করিম বলেন, সংবিধানের আইনি সহায়তা ও ন্যায় বিচার পাওয়ার অধিকার প্রত্যেক নাগরিকের। কিন্তু একজন মানুষ হিসেবে শিশু ও নারী ধর্ষণের মতো জঘন্যতম কাজের সাথে জড়িতদের সমাজের কারও সহায়তা করা উচিৎ নয় বলে মনে করছি।

তিনি আরও বলেন, খেলাঘরের পক্ষ থেকে যে আবেদনটি করা হয়েছে, তা আইনজীবী সমিতির সদস্যদের অবহিত করা হবে।

সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কাইয়ুম খান কায়সার বলেন, প্রকৃত পক্ষে ধর্ষণের মতো জঘন্য ঘটনার সাথে জড়িতদের আইনি সহায়তা না দেওয়া নৈতিক দায়িত্বের মধ্যে পরে। তবে সম্প্রতি সময়ে বাকেরগঞ্জের চার শিশুর বিরুদ্ধে আনা অভিযোগের মতো ঘটনায় আইনি সহায়তা দেওয়া না হলে নিরাপরাধীরাও হয়রানির শিকার হবেন। খেলাঘরের পক্ষ থেকে দেওয়া স্মারকলিপি নিয়ে জ্যেষ্ঠ আইনজীবীদের পরামর্শ নিয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com