Notice :
Welcome To Our Website...
দেশে করোনায় আরও ১৮ মৃত্যু, শনাক্ত ১৩৮০

দেশে করোনায় আরও ১৮ মৃত্যু, শনাক্ত ১৩৮০

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনা ভাইরাস। গতকালের চেয়ে আজ ৩ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ২১ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৫ হাজার ৬৯৯ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। গত ৭ অক্টোবর থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৬১১ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৩৮০ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ২৪৭ জন কম শনাক্ত হয়েছে। গতকাল ১৫ হাজার ১৪৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৬২৭ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ১৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ১০ দশমিক ৮১ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার শূন্য দশমিক ৬৭ শতাংশ কম।

দেশে এ পর্যন্ত মোট ২১ লাখ ৯২ হাজার ৩২৫ জনের নমুনা পরীক্ষায় ৩ লাখ ৯১ হাজার ৫৮৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৮৬ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৮ দশমিক ৯১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৭ হাজার ১৪১ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৪৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ৭৮ দশমিক ৩২ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক ১২ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৮৬০ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৫ হাজার ১৪৭ জনের। গতকালের চেয়ে ১ হাজার ২৮৭টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশের ১১০টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৬১১ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৫ হাজার ১৪৬ জনের। গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ৫৩৫টি কম নমুনা পরীক্ষা হয়েছে। বাসস

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com