Notice :
Welcome To Our Website...
দূরবীণে কেন যুক্ত হলাম

দূরবীণে কেন যুক্ত হলাম

মোহাম্মদ শাহাবুদ্দিন
পরিচালনা বাব্যবস্থাপনা সম্পাদক
কানাডায় বসবাস করলেও মন পড়ে থাকে বাংলাদেশে । শেকড়ের সঙ্গে সব সময় সম্পর্ক রক্ষা করে পথ চলি । চট্টগ্রাম সরকারি বাণিজ্য কলেজে পাঠ চুকিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞান থেকে স্নাতক ও স্নাকোত্তর ডিগ্রী শেষ করে যোগ দিয়ে ছিলাম ব্যাংকিং পেশায় ।
১৯৮৪ সালে ইনভেস্টমেন্ট কর্পোরেশনে সূচনা । শিল্প ব্যাংক, সোনালী ব্যাংক , ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ও ডাচ বাংলা ব্যাংকের উচ্চ পদে কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছি ২০০০ সাল পর্যন্ত ।
অত:পর সন্তানদের পড়াশোনার জন্য একই বছর কানাডার টরন্টো চলে আসি । নিজে কর বিষয়ে পড়াশোনা শেষ করে টরন্টোর বাংলা টাউন ড্যান ফোর্থে “ফেয়ার ট্যাক্স একাউন্টিং” নামে পেশাদার ট্যাক্স ফাইলিং বিষয়ে পেশাদার প্রতিষ্ঠান গড়ে তুলি । সকলের দোয়ায় আজ আমি ‘কর কনসালটেন্ট’ । কানাডার রাজস্ব খাতের আওতায় নিয়মিত ট্যাক্স প্রদান ও বেনিফিটেজন সেবা করে যাচ্ছি ।
এরকম অবস্থায় টরন্টোয় বসবাস কারি বাংলাদেশের শীর্ষ পর্যায়ের পেশাদার সাংবাদিক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আমার অতি ঘনিষ্ঠ বড় ভাই মোশাররফ হোসেনের আহবানে সাড়া দিয়ে জন সেবার মানসে অনলাইন নিউজ পোর্টাল ‘দুরবীণে’ যুক্ত হয়েছি । যার পরিধি ধীরে ধীরে আরও বাড়বে বলে আশা করি ।
চট্টগ্রামের লোহা গড়ার, পদুয়া ইউনিয়নের প্রখ্যাত সুফি বাড়ির সন্তান হিসেবে দূরবীণের মাধ্যমে দেশ ও বিদেশের প্রায় সব বিষয়ের সংবাদ জনগনের সেবায় তুলে ধরতে আমরা সচেস্ট থাকবো ।
বাংলাদেশের কল্যাণে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে ‘দূরবীণ’ অনলাইন নিউজ পোর্টাাল এর জন্মদিন নির্ধারণ করতে পেরে আমরা গর্বিত । ‘মুজিব বর্ষে’র সূচনা দিনে ইতিহাসের পাতায় স্থান করে নিতে পারায় আমরা ধন্য । সকলের আন্তরিক সহযোগিতা আমাদের এগিয়ে নেবে বলে আশা করি ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com