Notice :
Welcome To Our Website...
সর্বশেষ সংবাদ
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন নর্থ আমেরিকা ইনক : সাবেক সচিব ও কবি আসাদ মান্নানের সংবর্ধনা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন নর্থ আমেরিকা ইনক : সাবেক সচিব ও কবি আসাদ মান্নানের সংবর্ধনা

মোশাররফ হোসেন: বাংলাদেশ বংগবনধু শেখ মুজিবুর রহমান এর নির্দেশিত পথে এগিয়ে চলেছে। তাঁর সুযোগ্য কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ এখন উননযনে মহাসড়কে।

বাংলা ভাষা ও সাহিত্য সম্পর্কে আমাদের আগামী প্রজন্মকে অবহিত করতে হবে। তাদের বাঙালি সংস্কৃতির ধারক হিসেবে গড়ে তোলার কাজটি করবেন বাবা ও মা।

নতুবা বাংলাদেশের সংস্কৃতি ক্ষতিগ্রোস্থ হবার সম্ভাবনা বেশি। আসুন সবাই মিলে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাই। গত ৩০জুলাই নিউইয়র্কের জামাইকায়, পানসি রেসটুরেনট মিলনায়তনে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি সরকারি কর্ম কমিশন সদস্য সাবেক সচিব ও বাংলা একাডেমী পুরস্কার প্রাপ্ত কবি আসাদ মান্নান উক্ত কথা বলের।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন নর্থ আমেরিকা ইনক আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাহমুদ আহমেদ। বাংলা বইমেলায় অতিথি হিসেবে আসাদ মান্নান নিউইয়র্কে আসেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন নর্থ আমেরিকা ইনক ইতিপূর্বে জাতীয় গোরথো কেন্দ্রে পরিচালক, কবি ও সাংবাদিক মিনার মনসুর এর সাথে একইভাবে মতবিনিময় করেছিল।


এ সংগঠন সামাজিক কর্ম সূচি হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মেডিকাল সেনটার আধুনিকায়নে কোভিড ১৯ এর অনুদান হিসেবে প্রায় ৪৫লক্ষ টাকা দিয়েছে। তদুপরি চট্টগ্রামের হালদা নদীতে মাছ চাষে সহযোগিতা করেছে। আগামীতে আরও কর্ম সূচি পালনে র পরিকল্পনা হাতে নিয়েছে ।

পানসি রেসটুরেনট মিলনায়তনে মতবিনিময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মৎসো প্রজনন কাজে সহযোগিতা ছাড়া নিউইয়র্কের বাংলাদেশের সংস্কৃতির ঐতিহ্য এগিয়ে নিতে স্বাধীনতা ও বিজয় দিবস, মহান একুশে, রবীন্দ্র নজরুল উৎসবের আয়োজন করে।

৩০ জুলাই’২০২২ বিকাল ৭ঃ৩০মিনিটে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এর জামাইকা সিটির হিলসাইড এভিন্যুর “পানসি রেস্টুরেন্টে”এ “চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন উত্তর আমেরিকা ইন্ক” এর উদ্যোগে আয়োজিত “কবি আসাদ মান্নান এর সাথে মতবিনিময় ও সাংস্কৃতিক সন্ধ্যা” অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এলামনাই এর সভাপতি জনাব মাহমুদ আহমেদ।উক্ত অনুষ্ঠানে নিউ ইয়র্ক, নিউ জার্সি, টেক্সাস, জর্জিয়া,ডালাসসহ বিভিন্ন স্টেট এবং কানাডা থেকে চবিয়ান এলামনাসবৃন্দ যোগদান করেন। অনুষ্ঠানে “নিউ ইয়র্ক বাংলা বইমেলা”তে আমন্ত্রিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর তিনজন কবি যোগদান করেন, তাঁরা হলেন- বাংলা একাডেমী পুরষ্কারপ্রাপ্ত কবি আসাদ মান্নান, লেখক ও কবি সিরাজুল ইসলাম, কবি,গল্পকার ও ছড়াকার জিন্নাহ্ চৌধুরী।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক সময়ের ডাকসাইটে ছাত্রনেতা অধ্যাপক জাহাঙ্গীর শাহনেওয়াজ ডিকেন্স ও ক্যাম্পাস কন্যা ছন্দা বিনতে সুলতান। অনুষ্ঠানের শুরুতেই অতিথিদের ফুলেল শুভেচ্ছা দিয়ে বরন করা হয়।একে একে বক্তব্য রাখেন-আবুতালেব চান্দু, এম মাওলা দিলি,আনোয়ার উল আলম,বিষু গোপ,শামীম আল মামুন,ইন্জিনীয়র আবু তাহের,কাজী চৌধুরী,শামসুদ্দিন মাহমুদ, সামছুদ্দিন আজাদ,নাহিদা আলীসহ ব্যক্তিবর্গ।
সংক্ষেপে “কবি আসাদ মান্নান ও তাঁর সাহিত্যকর্ম”সম্পর্কে
আলোচনা করেন ফাহমিদা জিগর জাহান।আমন্ত্রিত তিনজন কবির কবিতা আবৃত্তিতে মুগ্ধ হয়ে যান শ্রোতারা।
পাশাপাশি চলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর কবি ও শিল্পীরা কবিতা আবৃত্তি ও গান।কবিতা আবৃত্তি করেন-অধ্যাপক জাহাঙ্গীর শাহনেওয়াজ ডিকেন্স, সৈয়দা পারভিন পলি, কবিতা সেন, নাসিমা আক্তার। গান পরিবেশন করেন-ভারতী রায়, ফাহমিদা জিগর জাহান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com