Notice :
Welcome To Our Website...
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন নর্থ আমেরিকা ইনক : গৌরবময় ২৯ বছর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন নর্থ আমেরিকা ইনক : গৌরবময় ২৯ বছর

মোশাররফ হোসেন: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন নর্থ আমেরিকা ইনক এর গৌরবময় ২৯বছর চলছে। গত ১৩মার্চ ,২০২২, যুক্তরাষ্ট্রের সিংহভাগ রাজ্যের প্রতিনিধিসহ নির্বাচিত হয়েছে ২০২২-২৩ কার্যনির্বাহী কমিটি।

বাংলাদেশের সাবেক ছাত্রনেতা, কাস্টমস কর্মকর্তা ও নিউইয়র্কের ব্যবসায়ী মাহমুদ আহমেদ, ও যুক্তরাষ্ট্র ফেডারেল সরকারের কর্মকর্তা এস এম ইকবাল ফারুক যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি, মেরিল্যান্ড, ক্যালিফোর্নিয়া, লুইজিয়ানা,জর্জিয়া, কানেকটিকাট, ম্যাসাচুসেটস, টেক্সাস, মিশিগান, মেইন, নিউজারসি, নিউইয়র্ক ও কানাডাসহ বিভিন্ন রাজ্যের প্রতিনিধি সমন্বয়ে ২১ সদস্যের কার্যনির্বাহী কমিটি নির্বাচিত হয়েছের

গত ১৩মার্চ, ২০২২ তিন সদস্যের নির্বাচন কমিশন এ ঘোষণা দেন। এতে অপরাপর কোন প্রতিদন্ধী না থাকায় প্রধান নির্বাচন কমিশনার সামসুদ্দিন আযাদ ও কমিশনার ডঃ গোলাম মোহাম্মদ, দেলোয়ারা আকতার উক্ত রায় ঘোষণা করেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিকে ২৬ মার্চ, ২০২২ নিউইয়র্কের ৭৩ নর্থ স্ট্রিট জ্যাকসন হাইটসের নবান্ন রেসটুরেনট মিলনায়তনে বিকাল ৫ টায় মহান স্বাধীনতা দিবস ও নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন নর্থ আমেরিকা ইনক নিউইয়রকের এ অনুষ্ঠানে গণণোমাণণো ব্যাক্তিবরগ ও আমন্ত্রিত অতিথি, সদস্যরা উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

অনুষ্ঠানে বিশিষ্ট সংগীত ও নৃত্য শিল্পী রা অংশ নেবেন।মহান স্বাধীনতা দিবস এর আলোচনায অংশ নেবেন নিউইয়র্কের অধ্যাপক, কবি, সাহিত্যিক, বুদ্ধি জীবিবৃনদ।

উললেখখো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন নর্থ আমেরিকা ইনক এর যাত্রা শুরু হয়েছিল ১৯৯৩ সালে। সেসময় সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন অধ্যাপক জাহাংগীর শাহনাওয়াজ ডিকেনস ও বৈজ্ঞানিক কর্মকর্তা শামীম আল মামুন।

২০১৮ সালে নিউইয়র্কে ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী, মহামারী করোনা চবি হাসপাতাল আধুনিকায়নে ১৫লক্ষ টাকা প্রদান, চট্টগ্রামের হালদা নদীর তীরবর্তী গরিব মানুষের জন্য ৮০০ শীতবসরো প্রদানসহ বহুমাত্রিক সমাজ সেবা মূলক কাজ করেছে চটটোগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন নর্থ আমেরিকা ইনক।

আগামীতে আরও ব্যাপক কর্মসূচি পালনের উদ্যোগ নেবে বলে নতুন কমিটির নেতারা বলেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com