Notice :
Welcome To Our Website...
করোনায় প্রাণ দিলেন সিলেটের সিনিয়র সাংবাদিক আজিজ আহমদ

করোনায় প্রাণ দিলেন সিলেটের সিনিয়র সাংবাদিক আজিজ আহমদ

সিলেটের সিনিয়র সাংবাদিক আজিজ আহমদ সেলিম। ছবি: সংগৃহীত

করোনায় আক্রান্ত হয়ে সিলেটের সিনিয়র সাংবাদিক, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এবং দৈনিক উত্তরপূর্বের প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…. রাজিউন)। রবিবার রাত সাড়ে ৮টায় চিকিৎসাধীন অবস্থায় সিলেট সিএইমএইচ-এ তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি মৃত্যুকালে স্ত্রী, তিন কন্যাসহ অনেক গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন।

তিনি বাংলাদেশ টেলিভিশনের সিলেট জেলা প্রতিনিধি হিসাবেও দায়িত্ব পালন করেন। এছাড়া, নবগঠিত সিলেট উন্নয়ন পরিষদেরও সভাপতি ছিলেন ।

উল্লেখ্য, আজিজ আহমদ সেলিম সিলেট প্রেসক্লাবে দুই বারের সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করেন। সিলেটের প্রাচীন সংবাদপত্র দৈনিক যুগভেরীও সম্পাদনা করেন তিনি। সাংবাদিকতার পাশাপাশি সচেতন নাগরিক কমিটি (সনাক) সিলেটের সভাপতির দায়িত্বেও ছিলেন আজিজ আহমদ সেলিম।

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হবার পর অবস্থার অবনতি ঘটলে সম্প্রতি তাকে জালালাবাদ ক্যান্টনমেন্টস্থ সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ফুসফুস সমস্যাসহ শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে ভেন্টিলেশনে নেয়া হয়। রাখা হয় চিকিৎসকদের নিবিড় তত্ত্বাবধানে। এরপর রবিবার রাত সাড়ে ৮টায় তিনি না ফেরার দেশে চলে যান।

জানাজা সোমবার বাদ জোহর:

আজিজ আহমদ সেলিমের নামাজে জানাজা আজ সোমবার বাদ জোহর দরগাহে হযরত শাহ জালাল (রহ.) মাজার মসজিদে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে পারিবারিক সূত্র।

পররাষ্ট্রমন্ত্রীর শোক:

সাংবাদিক আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। এক শোক বার্তায় তিনি বলেন, আজিজ আহমদ সেলিম ছিলেন অত্যন্ত সৎ ও প্রগতিশীল চেতনার অধিকারী। তিনি ছিলেন সকলের অত্যন্ত প্রিয় ব্যক্তিত্ব। তাঁর মৃত্যুতে সিলেটের জনগণ একজন দক্ষ সাংবাদিককে হারালো।

পররাষ্ট্রমন্ত্রী শোকসন্তপ্ত পরিবারের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন এবং মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

সিসিবি মেয়রের শোক:

আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট সিটি করপোরেশন (সিসিক)-এর মেয়র আরিফুল হক চৌধুরী। এক শোক বার্তায় সিসিক মেয়র বলেন, আজিজ আহমদ সেলিম ছিলেন সিলেটের সাংবাদিক অঙ্গনের অভিভাবক স্বরূপ। সিলেটের বিভিন্ন নাগরিক সংগঠনের সাথেও সম্পৃক্ততা রয়েছে। এই নগরীর উন্নয়নে বিভিন্ন সময়ে তাঁর পরামর্শ ও উপদেশ পেয়েছি। যা কখনো ভুলবার নয়। ফলে সেলিম ভাইয়ের মৃত্যুতে আমিও একজন অভিভাবক হারালাম। তিনি বলেন, সিলেটের সাংবাদিকতার উন্নয়নে তিনি দীর্ঘদিন ধরে কাজ করে গেছেন। সৎ ও আদর্শবান সাংবাদিকতার প্রতিকৃত হয়ে তিনি দীর্ঘদিন আমাদের মধ্যে বেঁচে থাকবেন। সিসিক মেয়র শোকবার্তায় আজিজ আহমদ সেলিমের শোক সন্তপ্ত পরিবারের প্রতিও সমেবদনা জ্ঞাপন করেন।

হাসান শাহরিয়ার :

আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের ইমিরেটাস সভাপতি ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি হাসান শাহরিয়ার গভীর শোক প্রকাশ করে বলেন, আজিজ আহমদ ছিলেন একজন সাংবাদিক । তার মৃত্যুতে সিলেট একজন গুণী মানুষকে হারালো । তিনি তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন । এছাড়াও সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী সাধারণ সম্পাদক আবদুর রশিদ রেনুসহ বিশিষ্টজনরা শোক প্রকাশ করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com