Notice :
Welcome To Our Website...
এবার ১৪০ জনকে ক্ষমা করলেন ট্রাম্প

এবার ১৪০ জনকে ক্ষমা করলেন ট্রাম্প

ক্ষমতা ছাড়ার আগে একদম শেষ মুহূর্তে ১৪০ জনের জন্য ক্ষমা ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জো বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানের কয়েক ঘণ্টা আগেই ক্ষমার এই ঘোষণা এলো।

হোয়াইট হাউজের একটি বিবৃতিতে জানানো হয়েছে, সবমিলিয়ে ৭৩ জনকে সম্পূর্ণ ক্ষমা করা হয়েছে। এছাড়া আরও ৭০ জনের সাজা কমিয়ে দেওয়া হয়েছে। তবে নিজের বা পরিবারের সদস্যদের জন্য তিনি কোনো ক্ষমা ঘোষণা করেননি।

ক্ষমা ঘোষণার ব্যাপারটি হোয়াইট হাউজ থেকে বিদায়ী প্রেসিডেন্টের জন্য একটি নিয়মিত ঘটনা। প্রতি বছর হোয়াইট হাউজ ছাড়ার আগে মার্কিন প্রেসিডেন্টরা অনেককেই ক্ষমা করে দেন। ক্ষমা ঘোষণা করা হলে তার বিরুদ্ধে থাকা সকল ফৌজদারি সাজা বাতিল হয়ে যায়। অন্যদিকে তিনি কারাদণ্ড কমিয়েও দিতে পারেন।

সম্প্রতি ক্ষমতা ছাড়ার আগে তিনি অনেকের জন্যই ক্ষমা ঘোষণা করেছেন। উল্লেখ যোগ্য ব্যক্তিদের মধ্যে রয়েছেন, তাঁর সাবেক উপদেষ্টা স্টিভ ব্যানন রয়েছেন, যার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ রয়েছে। এছাড়াও রয়েছেন সাবেক নির্বাচনী প্রচারণা ম্যানেজার পল ম্যানাফোর্ট, দীর্ঘদিনের সহযোগী রজার স্টোন এবং জামাতা জ্যারেড কুশনারের পিতা চার্লস।

গত বছর অস্ত্র সংক্রান্ত ফেডারেল অভিযোগে সাজা হওয়া লিল ওয়েইন ও কোডাক ব্ল্যাক। দুর্নীতির অভিযোগে তার ২৮ বছরের কারাদণ্ড দেয়া হয়েছিল ডেট্রয়েটের সাবেক মেয়র কিলপ্যাট্রিকে। এছাড়াও ১৮ মাসের সাজা থেকে পূর্ণ ক্ষমা পেয়েছেন অ্যান্থনি লেভানডোস্কি। তিনি ছিলেন গুগলের সাবেক প্রকৌশলী।

আবার ২০১৩ সালে চাঁদাবাজি, ঘুষ গ্রহণ, বীমা জালিয়াতি, অর্থ পাচারের অভিযোগে দুই বছরের কারাদণ্ড, দুই বছরের নজরদারি আর ২৫ হাজার ডলার জরিমানা করা হয়েছিল অ্যারিজোনা থেকে নির্বাচিত রিপ্রেজেন্টেটিভ রিক রেনজিকে। এছাড়াও রয়েছেন রিপাবলিকান তহবিল সংগ্রহকারী, যিনি চীনা এবং মালয়েশিয়ান স্বার্থে ডোনাল্ড ট্রাম্পের সাথে লবিং করার জন্য তহবিল গ্রহণ করার অভিযোগ স্বীকার করা এলিয়ট ব্রোডি। এপি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 doorbin24.Com