Notice :
Welcome To Our Website...
আবার করোনা শনাক্ত অনেক বাড়ল

আবার করোনা শনাক্ত অনেক বাড়ল

আবার করোনা শনাক্ত অনেক বাড়ল। সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৮৭ জনে। মঙ্গলবার (৪ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, এসময়ে নতুন করে আরও ৭৭৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৬ হাজার ৯১৫ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৯ হাজার ৮৩৮ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩ দশমিক ৯১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৮৫ জন। এ নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৯ হাজার ৯৫৬ জন।

এর আগে, সোমবার (৩ জানুয়ারি) দেশে করোনা আক্রান্ত হয়ে ৪ জন মারা যান। এসময়ে নতুন করে করোনা শনাক্ত হন ৬৭৪ জন।

এদিকে, বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় মঙ্গলবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৪ হাজার ২৭৬ জন। অন্যদিকে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ২৩ হাজার ৪৩১ জন।

এর আগে সোমবার (৩ জানুয়ারি) বিশ্বে মারা গিয়েছিল ২ হাজার ৯৫২ জন। অন্যদিকে আক্রান্ত হয়েছিল ৮ লাখ ২৩ হাজার ৬১২ জন। ফলে গতকালের তুলনায় আজ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অনেক বেড়েছে।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৯ কোটি ২৮ লাখ ৯৭ হাজার ৬২৪ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ লাখ ৬৫ হাজার ৬৮৮ জনে। আর সুস্থ হয়েছেন ২৫ কোটি ৫২ লাখ ৬৯ হাজার ২১১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫ কোটি ৭০ লাখ ৭৫ হাজার ৫০৮ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৪৮ হাজার ৪২৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৯ লাখ ৫৮ হাজার ৭৬৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮১ হাজার ৮৯৩ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২৩ লাখ ৫ হাজার ৭৮ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৯ হাজার ২৪৫ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৩৪ লাখ ২২ হাজার ৮১৫ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪৮ হাজার ৮৯৩ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫ লাখ ৫৪ হাজার ৩০৯ জন। মারা গেছেন ৩ লাখ ১১ হাজার ৩৫৩ জন।

আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, তুরস্ক সপ্তম, জার্মানি অষ্টম, স্পেন নবম এবং ইরান দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩২তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 doorbin24.Com