Notice :
Welcome To Our Website...
অক্টোবর থেকে পৌরসভা নির্বাচন শুরু: ইসি সচিব

অক্টোবর থেকে পৌরসভা নির্বাচন শুরু: ইসি সচিব

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদের শূন্য ঘোষিত নওগাঁ-৬ ও ঢাকা-৫ আসনের ভোটের জন্য বৃহস্প্রতিবার তফসিল ঘোষনা করবে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া আগামী অক্টোবর থেকে বাদপরা ও আইনি জটিলতা কেটে যাওয়া পৌরসভায় ভোট করবে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

বুধবার (২ সেপ্টেম্বর)নির্বাচন কমিশন ভবনে নিজ কক্ষে ইসি সচিব মো. আলমগীর সাংবাদিকদের এসব তথ্য দেন।

সচিব বলেন, অক্টোবর থেকে শুরু করা হবে পর্যায়ক্রমে সব পৌরসভায় নির্বাচন হবে। আইনি জটিলতায় যেসব পৌরসভা আটকে আছে সে গুরোর বিষয়েও আমরা খবর নিচ্ছি। ডিসেম্বরের মধ্যে ভোট করে ফেলব।

ইউপি নির্বাচন নিয়ে সচিব বলেন, এবছর আইনি জটিলতা কেটে যাওয়া ও বাদপরা ইউপিতে আমরা ভোট করব। সামনে বছর পর্যায়ক্রমে মেয়াদ শেষ হওয়া সব ইউপিতে ভোট করার প্রস্তুতি নিয়েছি আমরা।

ইসি সূত্র জানায়, বৃহস্পতিবার তফসিল দিয়ে আগামী ১৭ অক্টোবর নওগাঁ-৬ ও ঢাকা-৫ আসনে উপ-নির্বাচন করবে ইসি। বার্ধক্যজনিত কারণে ৬ মে সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা মুত্যুবরণ করলে ঢাকা-৫ আসনটি শূন্য হয়। এ আসনে ভোট করার শেষ সময় ১ নভেম্বর। আর ২৭ জুলাই নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য ইসরাফিল আলম করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় আসনটি ওই দিন শূন্য হয়। সে অনুযায়ী, ৯০ দিনের হিসেবে ২৪ অক্টোবরের মধ্যে ভোট করার বাধ্যবাধকতা রয়েছে।

উল্লেখ্য, ইতমধ্যে নৌওগাঁর রানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আনোয়ার হোসেন হেলাল নওগাঁ-৬ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। ঢাকা-৫ এখন কাউকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়নি। অন্য দিকে বিএনপির এখন এ দুই আসনে দলীয় মনোনয়ন দেয়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 doorbin24.Com